‘বাংলাদেশে অস্ট্রেলিয়ার পারফরম্যান্স ছিল ‘ভয়াবহ’

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানের লজ্জাজনক হার নিয়ে দেশে ফিরে গেছে অস্ট্রেলিয়া। টাইগারদের বিপক্ষে এমন হতাশাজনক পারফরম্যান্স ভুলে যেতে চাইবে অজিরা। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ম্যাথু ওয়েডদের এমন পারফরম্যান্সকে খুবই ভয়াবহ মনে করছেন দেশটির বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক।

পুরো সিরিজ জুড়ে টাইগারদের বিপক্ষে তেমন প্রতিরোধ গড়তে পারেনি সফরকারীরা। ব্যাট হাতে মিচেল মার্শ বাদে প্রায় সকলেই ছিলেন নিষ্প্রাণ। বোলিং আক্রমণে জস হ্যাজেলউড ও নাথান এলিসরা আলো ছড়ালেও মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, সাকিব আল হাসানদের মতো টাইগার বোলারদের উজ্জ্বল পারফরম্যান্সে সেটি চাপা পড়েছে।

সিরিজ সম্পর্কে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে ক্লার্ক বলেন, ‘আমি নিশ্চিত এই সিরিজে ফিরে তাকালে কোচ জাস্টিন ল্যাঙ্গার গভীরভাবে হতাশাগ্রস্ত হবে। সেই সঙ্গে নিজেদের পারফরম্যান্সে চোখ রাখলে ক্রিকেটাররাও আশাহত হবে। কিন্তু এই সিরিজে কি ফলাফল হয়েছে সেটি নিয়ে আমার কোনো উদ্বেগ নেই। আমার মাথায় শুধু এটা ঘুরপাক খাচ্ছে যে, সিরিজ জুড়ে আমরা কিভাবে খেলেছি এবং স্পিন বল খেলতে আমরা কতটা ভুগেছি।’

চোট ও অন্যান্য কারণে দলের বাইরে থাকা ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ ও মার্কাস স্টইনিসদের মতো তারকা ক্রিকেটার ছাড়া বাংলাদেশ সফরে এসেছিল অজিরা। যদিও দলকে দেওয়ার মতো অস্ট্রেলিয়া দলে দারুণ ক্রিকেটার ছিল বলে মনে করেন ক্লার্ক।

৪০ বছর বয়সী অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার বলেন, ‘বর্তমানে অস্ট্রেলিয়া দলের ক্রিকেটারদের ফর্ম বেশ অসঙ্গতিপূর্ণ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন পারফরম্যান্স খুবই ভয়াবহ। এটা এমন নয় যে আমরা বিশ্বকাপের আগে কেবল একটি ম্যাচ খেলেছি। আমরা এই দলকেই এর আগেও একসঙ্গে অনেক ম্যাচ খেলতে দেখেছি।’

এদিকে দেশে ফিরে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনের মুখোমুখি হবে অজিরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আর কোনো সিরিজ না থাকায় কোয়ারেন্টাইন জটিলতা কাটিয়ে পরিবারের কাছে ফিরে যাবেন ওয়েড-মার্শরা। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনের জন্য আবারও দলের সঙ্গে একত্রিত হবেন তারা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.