রেকর্ডেও চোখ রাখেন সাকিব

রেকর্ড ভাঙা আর গড়ার খেলাটা সাকিব আল হাসানের জন্য নতুন কিছু নয়। এক যুগ ধরে ব্যাট-বলে পারফর্ম করে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন সাকিব।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে আরও একটি রেকর্ড গড়েছেন তিনি। যেখানে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন এই অলরাউন্ডার। রেকর্ড গড়ার ম্যাচ শেষে সাকিব জানিয়েছেন, মাঝে মাঝে তিনিও রেকর্ডে চোখ রাখেন।

৯৫ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরু করেছিলেন সাকিব। সিরিজের প্রথম তিন ম্যাচে ৩ উইকেট পেয়েছিলেন তিনি। তাতে তাঁর উইকেট সংখ্যা দাঁড়িয়েছিল ৯৮। সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ৯ রানে ৪ উইকেট নিয়ে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি। এদিকে লাসিথ মালিঙ্গার পর দ্বিতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নেন সাকিব।

ম্যাচ শেষে ধারাভাষ্যকার আঞ্জুম চোপড়ার প্রশ্নের উত্তর দিতে গিয়ে সাকিব বলেন, ‘আমি জানি না আর কেউ করেছে কি না! মালিঙ্গার তো ১ হাজার রান নেই। হ্যাঁ, মাঝেমাঝে রেকর্ডে চোখ রাখি।’

আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর কাটিয়ে দিলেও খেলাটা এখনও উপভোগ করছেন সাকিব। অভিজ্ঞ এই অলরাউন্ডার বলেন, ‘আমি এখনও খেলাটা উপভোগ করছি, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। তাদের সহায়তা ছাড়া এই অর্জন সম্ভব হত না। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই সিরিজেই আমরা দুর্দান্ত ক্রিকেট খেলেছি। হ্যাঁ, উইকেট কঠিন ছিল। কিন্তু আমরা স্নায়ু ধরে রেখে দলগত পারফর্ম করেছি।’

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.