ইনিংস বড় করতে ব্যর্থ নাইম

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এই ম্যাচে সৌম্য সরকারের পরিবর্তে ওপেনিংয়ে পাঠানো হয় শেখ মেহেদিকে। নাইম শেখের সঙ্গে শুরু থেকেই রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটসম্যান। দুজনই আক্রমণাত্মক ব্যাটিং করেন। ইনিংসের পঞ্চম ওভারে অ্যাস্টন টার্নারকে উড়িয়ে মারতে গিয়ে অ্যাস্টন আগারের হাতে শর্ট মিড উইকেটে ক্যাচ তুলে দেন মেহেদি।

এর ফলে তার ১২ বলে ১৩ রানের ইনিংস শেষ হয়। আর ৪২ রানে শেষ হয় বাংলাদেশের ওপেনিং জুটির। পাওয়ার প্লের ৬ ওভার শেষে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেট হারিয়ে ৪৬ রান।

আগের বলেই ডাউন দ্য উইকেটে খেলতে এসে টপ এজ হয়েও অল্পের জন্য জীবন পেয়েছিলেন সাকিব আল হাসান। এর পরের বলেই ড্যানিয়েল ক্রিস্টিয়ানকে রিভার্স সুইপ করতে গিয়ে আগারকে ক্যাচ দিয়েছেন ২৩ রান নাইম।

এছাড়া এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। সিরিজের চার ম্যাচ পর কোনো পরিবর্তন এনেছে টাইগাররা। এই ম্যাচে শরিফুল ইসলামের বদলে খেলছেন মোহাম্মদ সাইফউদ্দিন। আর শামীম হোসেনের বদলে একাদশে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.