ময়মনসিংহ মেডিকেলে মৃত্যু আরো ১২

0
96

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিন জন করোনায় আক্রান্ত ছিলেন। বাকিদের করোনার উপসর্গ দেখা দিয়েছিল।

শনিবার (৭ আগস্ট) সকালে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মো. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনায় মারা যাওয়া তিন জনের মধ্যে দুই জনের বাড়ি নেত্রকোণায় ও একজন ময়মনসিংহের বাসিন্দা। উপসর্গ নিয়ে মারা যাওয়া নয়জনের মধ্যে পাঁচজনই ময়মনসিংহের বাসিন্দা। এ ছাড়া, দুইজন নেত্রকোণা, একজন জামালপুর ও একজনের বাড়ি শেরপুরে।

করোনা পজিটিভ হয়ে মারা গেছেন- ময়মনসিংহের তারাকান্দার বালু সিংহ (৬০), নেত্রকোনা সদরের ফারজানা (৪৫) ও পূরবধলার আব্দুল কাদের (৭০)। এছাড়া করোনার উপসর্গ নিয়ে যারা মারা গেছেন- ময়মনসিংহ সদরের শরফুন্নাহার (৬৫), রতন মিয়া (৩৫), ইয়াকুব আলী (৬৫), ফুলবাড়িয়ার ইয়াদ আলী (৭৫), ভালুকার রমিজা (৫৪), শেরপুর সদরের হালিমা (৬৫), নেত্রকোনা সদরের আব্দুল কাদের (৬২), মুরতজা আক্তার (৬০) ও জামালপুরের বক্সিগঞ্জের রফিকুল ইসলাম (৬২)।

তিনি আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ জন। হাসপাতালে মোট ভর্তি আছেন ৪৯৭ জন। এর মধ্যে ২২ জনকে আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব ও হাসপাতালে অ্যান্টিজেন টেস্টে মোট ৪৬৬ টি নমুনা পরীক্ষা করে নতুন ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯.২৩ শতাংশ।

অর্থসূচক/এএইচআর