যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

যুক্তরাষ্ট্রের টেক্সাসের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ভ্যান হাইওয়েতে উল্টে অন্তত ১০ অভিবাসীর নিহত হয়েছেন। একটি যাত্রীবাহী ভ্যানে করে অবৈধ অভিবাসীকে নিয়ে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

বেসরকারি সূত্রের দাবি, বুধবার মেক্সিকো সীমান্ত থেকে ৩০ জন অভিবাসীকে নিয়ে ভ্যানটি টেক্সাসের দিকে যাচ্ছিল। ১১ জনের মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, হাইওয়েতে একটি বাঁকের মুখে আচমকাই ভ্যানটি নিয়ন্ত্রণ হারায়। প্রথমে একটি ইউটিলিটি পোস্ট এবং তারপর রোড সাইনে গিয়ে ধাক্কা মারে ভ্যানটি। ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়। উদ্ধারকারীরা ভ্যান থেকে একের পর এক মৃতদেহ এবং আহত ব্যক্তিদের উদ্ধার করে। ১৩ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকলেরই চোট গুরুতর।

টেক্সাস ডিপার্টমেন্ট অব পাবলিক সিকিউরিটি (ডিপিএস) এক বিবৃতিতে জানায়, টেক্সাসের দক্ষিণ-পূর্বাঞ্চলে মেক্সিকো সীমান্ত থেকে কয়েক মাইল দূরের ফালফুরিয়াসের কাছে বড় ধরনের একটি দুর্ঘটনার তদন্ত করছেন তারা।

টেক্সাস হাইওয়ের দায়িত্বে থাকা কর্মকর্তারা জানান, দুর্ঘটনায় গাড়ির চালক এবং ৯ যাত্রী নিহত হয়েছেন। এক প্রত্যক্ষদর্শী জানান, হাইওয়ে দিয়ে দ্রুতগতিতে যাচ্ছিলো ওই যাত্রীবাহী ভ্যানটি।

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার সময় গাড়িতে ৩০ জন আরোহী ছিলেন।

ডিপিএস-এর মুখপাত্র সার্জেন্ট নাথান ব্র্যান্ডলে এএফপিকে বলেন, ধারণা করা হচ্ছে ওই গাড়িতে থাকা যাত্রীরা অবৈধ অভিবাসী। তবে এ বিষয়ে বিভিন্ন দূতাবাসের সঙ্গে আমাদের কাজ করতে হবে।

পুলিশ জানিয়েছে, ভ্যানটিতে ১৫জন যাত্রী নেওয়ার কথা। কিন্তু নিয়ম ভেঙে তাতে ৩০জন যাত্রী তোলা হয়। হাইওয়েতে ভ্যানের গতিবেগও বেশি ছিল। সে কারণেই তা নিয়ন্ত্রণ হারায় বলে মনে করা হচ্ছে। মেক্সিকোর সঙ্গে যোগাযোগ করেছে মার্কিন অভিবাসন মন্ত্রণালয়। অভিবাসীদের চিহ্নিত করে দেশে ফেরানোর জন্য আবেদন করা হয়েছে।

এর আগেও আমেরিকা-মেক্সিকো সীমান্তে এই ধরনের দুর্ঘটনা ঘটেছে। অভিবাসীদের বেপরোয়া ভাবে আমেরিকায় ঢোকাতে গিয়ে এ ধরনের দুর্ঘটনা ঘটে বলে দাবি টেক্সাস পুলিশের।

অর্থসূচক/এএইচআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.