পদত্যাগের দাবি নাকচ করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

পদত্যাগের দাবি নাকচ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। তিনি বলেছেন, বেশিরভাগ সংসদ সদস্য এখনো তার প্রতি সমর্থন দিচ্ছেন।

মালয়েশিয়া সংসদের গুরুত্বপূর্ণ একটি মিত্র দল মুহিউদ্দিন সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেয়ার পর তিনি এসব কথা বলেন। যদিও মালেশিয়ার বেশিরভাগ বিরোধীদল মহিউদ্দিনের পদত্যাগ দাবি করছে। খবর পার্সটুডে

বুধবার (৪ আগস্ট) টেলিভিশনে দেয়া ভাষণের দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দীন পদত্যাগের দাবি নাকচ করে বলেন, সুলতান আব্দুল্লাহ আহমদ শাহের সমর্থন দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ, তিনি একমত হয়েছেন যে, আমি ক্ষমতায় থাকি। আগামী মাসে সংসদের অধিবেশন বসলে তিনি আস্থা ভোটের আয়োজন করবেন এবং সেখানে তার নেতৃত্ব ও সরকারের বৈধতা প্রমাণ করবেন।
মুহিউদ্দিন দাবি করেন, রাজা তার এই প্রস্তাব গ্রহণ করেছেন। অবশ্য তিনি একথাও বলেন যে, তার প্রধানমন্ত্রীত্বের পদ প্রশ্নের সম্মুখীন হয়েছে এবং এ জন্য তিনি আস্থা ভোটের আয়োজন করবেন।

মঙ্গলবার মুহিউদ্দিনের জোট সরকার থেকে ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশন পার্টি সমর্থন প্রত্যাহার করে নেয়ার পর প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এসব কথা বললেন। ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশনের নেতারা বলছেন, তারা সমর্থন প্রত্যাহার করে নেওয়ার পর সংসদে মুহিউদ্দিনের আর কোনভাবেই সংখ্যাগরিষ্ঠতা নেই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.