চিরুনি অভিযানে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: তাপস

চিরুনি অভিযানে এডিস মশা (ডেঙ্গু) নিয়ন্ত্রণে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। পাশাপাশি তিনি ডেঙ্গু নিয়ন্ত্রণে সবাইকে সচেতন এবং দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

আজ বুধবার (০৪ আগস্ট) খিলগাঁওয়ের পিডব্লিউডি কলোনিতে মশা নিধন কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, আমাদের এলাকায় যে সরকারি আবাসনগুলো রয়েছে, আমরা তাদেরকে বারবার চিঠি দিয়েছি, সতর্ক করেছি। আমরা বলেছি যেন তারা সেগুলো পরিষ্কার করেন। আপনারা লক্ষ্য করেছেন, আজকেও আমি পরিদর্শনে এসে দেখলাম, এখানে লার্ভা পাওয়া গেছে। এটি আসলে খুবই দুঃখজনক।

তিনি বলেন, আমরা যদি নিজেরা নিজেদের এলাকা পরিষ্কার-পরিছন্ন না রাখি, উৎসগুলো নিধন না করি, তবে এটা (ডেঙ্গু নিয়ন্ত্রণ) অত্যন্ত কঠিন। তারপরও আমরা কাজ করে চলেছি। আমরা আশাবাদী, এই চিরুনি অভিযানের ফলে ডেঙ্গু রোগ বা এডিস মশার বিস্তার আমরা নিয়ন্ত্রণ রাখতে পারব।

ডিএসসিসি মেয়র আরও বলেন, আমরা এখন কঠোর হচ্ছি, জরিমানা করছি। তারপরও আমরা দায়িত্বহীনতা ও উদাসীনতা লক্ষ্য করছি। এটা কোনোভাবেই কাম্য নয়। আমরা যদি সবাই দায়িত্বশীল ভাবে কাজ করি তাহলে এটার বিস্তার এত দূর হতে পারে না।

জনগণ সচেতন না হলে এক কোটি ২০ লক্ষ জনবসতির এই শহরে এডিস নিয়ন্ত্রণ কার্যক্রম অত্যন্ত কষ্টসাধ্য উল্লেখ তিনি বলেন, তারপরও আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

এর আগে মেয়র টিটি পাড়া পাম্প স্টেশন সংলগ্ন মাণ্ডা খালে বৃক্ষরোপণ করেন। পরে তিনি মতিঝিল টি অ্যান্ড টি কলোনিতে মশক নিয়ন্ত্রণ, সেগুনবাগিচা ও ইস্কাটন গার্ডেন রোডে নর্দমা পরিষ্কার কার্যক্রম পরিদর্শন করেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.