বাংলাদেশে না আসলেও বিশ্বকাপের আগে পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সমান সংখ্যক তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা থাকলেও বাংলাদেশ সফরে আসছে না ইংল্যান্ড। ইতোমধ্যে স্থগিত হয়েছে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজটি। এদিকে বিশ্বকাপের আগে বাংলাদেশে না আসলেও পাকিস্তান যাচ্ছে ইয়ন মরগানের দল।

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সময় সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত হওয়া আসর। বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় চলতি বছর মাঝ পথে স্থগিত হয়েছিল টুর্নামেন্ট। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে আইপিএল। সেই সময় বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও আপাতত আসছে না ইংল্যান্ড।

ধারণা করা হচ্ছে, বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অনুরোধে ও বিশ্বকাপ প্রস্তুতির কথা মাথায় রেখে আইপিএল খেলতে যাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা। বিসিসিআইয়ের অনুরোধে সায়ও দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বাংলাদেশ সফর শেষে পাকিস্তানে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। বাংলাদেশে না আসলেও সূচি অনুযায়ী মেনেই পাকিস্তান সফরে যাচ্ছে মরগান-জস বাটলাররা। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর দাবি, বাংলাদেশে না আসলেও পাকিস্তান সফর নিয়ে বেশ আত্মবিশ্বাসী দুই দেশের ক্রিকেট বোর্ড। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ১৬ বছর পর আগামী অক্টোবরে পাকিস্তানে পা রাখবে ইংলিশরা। যদিও সিরিজটি তিন ম্যাচের হওয়ার কথা ছিল। পরবর্তীতে দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনার ভিত্তিতে দুই ম্যাচের সিরিজ নির্ধারণ করা হয়।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সফরে দুটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে ইংল্যান্ডের। সূচি অনুযায়ী করাচিতে আগামী ১৪ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। ২০০৫ সালের পর এটিই হবে ইংল্যান্ড দলের পাকিস্তানে প্রথম সফর। নিরাপত্তা শঙ্কায় এই সময়টায় কোন সিরিজ খেলতে পাকিস্তানে আসেনি ইংলিশরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.