দুই মামলায় হেলেনা জাহাঙ্গীরের রিমান্ড শুনানি আজ

মাদক ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় রিমান্ড শুনানি করতে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরকে আজ আদালতে হাজির করা হবে। দুটি মামলায়ই রিমান্ডের আবেদন শুনানি আজ দুপুরে অনুষ্ঠিত হবে। আদালতের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

রাজধানীর গুলশান থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্যবসায়ী নেতা হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড শেষ হয়েছে।

হেলেনার বিরুদ্ধে গত ৩১ জুলাই পল্লবী থানায় দায়ের করা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। একই দিন গুলশান থানার মাদক মামলার ৫ দিনের রিমান্ডের আবেদন করেন সংশ্লিষ্ট মামলার তদন্ত কর্মকর্তারা।

এর আগে শুক্রবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বৃহস্পতিবার রাত ৮টার পর হেলেনা জাহাঙ্গীরের গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাসভবনে অভিযান শুরু করে র‍্যাব। দীর্ঘ চার ঘণ্টা অভিযান শেষে রাত ১২টার দিকে তাকে আটক করা হয় এবং পরে র‍্যাব সদরদফতরে নিয়ে যাওয়া হয়।

শুক্রবার তাকে গ্রেফতার দেখানো হয়। ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার দেখানো হয়।

এছাড়া হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে অভিযোগ আইপি টেলিভিশন জয়যাত্রায় প্রতিনিধি নিয়োগের নামে তিনি দেশ-বিদেশে বহু মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.