হেলেনা জাহাঙ্গীর আটক, জয়যাত্রা ফাউন্ডেশনে র‍্যাবের অভিযান

0
282

সাম্প্রতিক সময়ে বহুল আলোচিত ও ক্ষমতাসীল দল আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে বৃহস্পতিবার রাতে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত সোয়া ১২টার দিকে গুলশানের বাসা থেকে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাবের সদর দপ্তরে নেওয়া হয়। অন্যদিকে তাকে আটকের পর তাঁর মালিকানাধীন জয়যাত্রা আইপি টিভি ও জয়যাত্রা ফাউন্ডেশন ভবনে অভিযান চালায় র‌্যাব। তবে ওই অভিযান সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

আওয়ামীলীগের মহিলা বিষয়ক উপকমিটির সদ্য সাবেক সদস্য হেলেনা জাহাঙ্গীর আওয়ামী চাকরীজীবী লীগ নামে একই ভুঁইফোড় দল গঠন করে সারাদেশে কমিটি গঠনের জন্য আবেদন চেয়ে ব্যাপক আলোচনায় আসেন। তিনি ছিলেন ওই দলের সভাপতি। তবে পরবর্তী তিনি গণমাধ্যমে কাছে দাবি করেছেন, তিনি আওয়ামী চাকরীজীবী লীগের সাথে যুক্ত নন। তাকে বিপদে ফেলতে ষড়যন্ত্রকারীরা এই ধরনের অপপ্রচার করেছে। তবে তাতে যে চিড়া ভেজেনি,তা-ই স্পষ্ট হয়েছে বৃহস্পতিবার রাতের অভিযান ও তাকে আটকের ঘটনায়।

জানা গেছে, নারী উদ্যোক্তা হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় প্রায় সোয়া চার ঘণ্টা র‌্যাবের অভিযান চালায় র‍্যাব। তার বাসা থেকে কয়েক বোতল মদ, বিদেশি মুদ্রা, বন্য প্রাণীর চামড়া, ক্যাসিনোর সরঞ্জাম ও ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ সংশ্লিষ্ট বিভিন্ন আইনে মামলা করা হবে।

উল্লেখ, আওয়ামী চাকরীজীবী লীগ কেলেঙ্কারীর প্রেক্ষিতে সম্প্রতি হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে গত রোববার হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেওয়া হয়। উপকমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তাঁর সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ হতে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে।