সিলেটে করোনায় আরও ১২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

0
115

সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬৬৭ জনের। একই সময়ে এক হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করে ৬৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪০ দশমিক ৪৯ শতাংশ।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেটের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া এ তথ্য জানিয়েছেন।

অধিদপ্তরের তথ্য অনুযায়ী, করোনায় মারা যাওয়া ১২ জনের মধ্যে আট জন সিলেটের বাসিন্দা। এ ছাড়া, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুই জন এবং একজন করে মৌলভীবাজার ও সুনামগঞ্জের দুই জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেটের ৯০৩টি নমুনা পরীক্ষা করে ৩৮৬ জন, সুনামগঞ্জের ৩৯৬টি নমুনা পরীক্ষা করে ১৩০ জন, হবিগঞ্জের ১৩২টি নমুনা পরীক্ষা করে ৫৩ জন ও মৌলভীবাজারের ১৯৯টি নমুনা পরীক্ষা করে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় সিলেটে করোনা শনাক্তের হার ৪২ দশমিক ৭৫ শতাংশ, সুনামগঞ্জের ৩২ দশমিক ৮৩ শতাংশ, হবিগঞ্জের ৪০ দশমিক ১৫ শতাংশ ও মৌলভীবাজারের ৪৫ দশমিক ৭৩ শতাংশ।

আজ সকাল পর্যন্ত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত ৩৮৯ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে সিলেটের ২৫৯ জন, সুনামগঞ্জের ৬৭ জন, হবিগঞ্জের ২৯ জন ও মৌলভীবাজারের ৩৪ জন।

সিলেট বিভাগে এ পর্যন্ত ৩৮ হাজার ৩১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৯ হাজার ৯০৭ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

অর্থসূচক/এমএস