প্রবাসী চিকিৎসকদের উপহারের ২৫০ ভেন্টিলেটর আসছে রাতে

নিজস্ব প্রতিবেদক

0
114

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ২৫০টি পোর্টেবল ভেন্টিলেটর মেশিন উপহার হিসেবে পাঠাচ্ছেন যুক্তরাষ্ট্রপ্রবাসী একদল চিকিৎসক। শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে ৮টায় এগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে এই উপহার গ্রহণ করবেন। বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

যুক্তরাষ্ট্রপ্রবাসী ডা. জিয়া আহমেদ সাজেদ, ডা. মাসুদুল হাসান, ডা. চৌধুরী হাফিজ হাসান, ডা. মাহমুদুল শামস বাপ্পি ও কানাডাপ্রবাসী ডা. আরিফুর রহমান মোবাইল ভেন্টিলেটরগুলো সংগ্রহ করে দেশের জন্য পাঠাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নতুন দিল্লি থেকে উপহারের মোবাইল ভেন্টিলেটরগুলো দেশে পাঠানোর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়, নতুন দিল্লির বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা নিরলস প্রচেষ্টা চালিয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ, প্রধানমন্ত্রীর এপিএস-১, দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এই বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করেছেন।

ডা. এ বি এম আবদুল্লাহ বলেন, আমি আজকে রাত সাড়ে ৮টায় উপহারের ভেন্টিলেটরগুলো গ্রহণ করবো। প্রবাসী চিকিৎসকরা এগুলো অনেক কষ্ট করে সংগ্রহ করেছেন। এই কাজে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়, দিল্লির হাইকমিশন অনেক সাহায্য করেছে।

অর্থসূচক/এমএস