আল্লাহ যেন দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রহীনতার এই সময়ে পরিস্থিতি থেকে উত্তরণে আল্লাহর কাছে দোয়া করেছি, তিনি যেন দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন।

তিনি বলেন, এ দেশের মানুষের ১৯৭১ সালের যে চেতনা, একটি সঠিক গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা, তা করতে যেন তিনি সুযোগ করে দেন।

আজ বুধবার (২১ জুলাই) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, দুর্ভাগ্য আমরা এমন একটি সময় ঈদুল আজহা পালন করছি, যে সময়টা আমাদের প্রিয় দেশনেত্রী খালেদা জিয়া কারারুদ্ধ হয়ে আছেন। যিনি সারা জীবন দেশের কল্যাণে ত্যাগ করে গেছেন, গণতন্ত্রের জন্য কাজ করেছেন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজ নির্বাসিত হয়ে আছেন। আজ মিথ্যা মামলায় মানুষ গুম হয়ে যাচ্ছে— এমন একটা অবস্থা বাংলাদেশে বিরাজ করছে।

তিনি বলেন, করোনা মহামারির সময় সরকারের উদাসীনতা আর অযোগ্যতায় দেশের মানুষ কষ্ট পাচ্ছে। দেশবাসীর জন্য দোয়া করি যেন সবাই করোনা থেকে মুক্ত হতে পারেন। পাশাপাশি মহামারিকালে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা আজ এই জিয়ারতের সময় পরম করুণাময় আল্লাহর কাছে এই দোয়া করেছি— আল্লাহতায়ালা যেন এই ভয়াবহ মহামারি থেকে, বিশেষ করে বাংলাদেশে এই সরকারের উদাসীনতায় মানুষের জীবন বিপন্ন হয়ে পড়েছে, সে সময় যেন মহান রব্বুল আল-আমিন মানুষকে এই মহামারি থেকে রক্ষা করেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, যুবদল নেতা সুলতান সালাউদ্দিন টুকুসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.