‘মেহমানখানা’য় ব্র্যাক ব্যাংকের খাদ্য সহায়তা

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘মেহমানখানা’য় খাদ্য সরবরাহ করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক। প্রথম খাবারের চালান আজ শনিবার (১৭ জুলাই) পৌঁছেছে।
‘মেহমানখানা’ নামে পরিচিত এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটি ঢাকার লালমাটিয়া আবাসিক এলাকায় এক ছোট্ট কোণে স্বেচ্ছাসেবক দ্বারা পরিচালিত হয়। ২০২০ সালের রমজান মাসে স্বল্প আয়ের মানুষদের খাওয়ানো দিয়ে তাদের যাত্রা শুরু হয়।
মেহমানখানা’র স্বেচ্ছাসেবীরা বর্তমানে প্রতিদিন প্রায় ২ হাজার লোকের খাবার যোগান দেন। এছাড়াও যেসকল মধ্যবিত্ত পরিবার কোভিড এবং লকডাউন পরিস্থিতির কারণে তাদের আয়ের উৎস হারিয়েছেন এবং খাবারের জন্য বাইরে সারি করে দাঁড়াতে সংকোচ বোধ করেন, তাদের জন্য ৪০০-এরও বেশি খাবারের প্যাকেট পাঠিয়ে থাকেন।
ব্র্যাক ব্যাংক আগামী ১০ মাস কোভিড ও লকডাউন পরিস্থিতির শিকার এই মানুষদের খাদ্য সহায়তায় মেহমানখানা-তে তার মাসিক রশদ সরবরাহ করবে।
থিয়েটারের কর্মী লিজা আসমা আক্তার, যিনি তার বন্ধুদের সাথে মিলে মেহমানখানার নেতৃত্ব দিচ্ছেন, বলেন, “এটি পুরোপুরি স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত একটি সংস্থা। আমরা অনাথ শিশু, রিকশা চালক, রাস্তার বিক্রেতাদের এবং সমাজের প্রান্তিক ব্যক্তিদের জন্য খাবার সরবরাহ করতে চাই”।
ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “আমরা মেহমানখানার এই চমৎকার মানবিক উদ্যোগের অংশ হতে পেরে আনন্দিত ও গর্বিত”।
তিনি বলেন, “ব্র্যাক ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ যেন সমাজে কেউ পেছনে পড়ে না থাকে। মেহমানখানা’র আদর্শ আমাদের মূল্যবোধের সাথে যথেষ্ট সংগতিপূর্ণ”।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.