গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

সাত মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্টাইল ক্রাফট পোশাক কারখানার শ্রমিকরা। এর ফলে প্রায় দুই ঘন্টা ধরে সড়কে বন্ধ রয়েছে যানবাহন চলাচল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও কারখানার কর্মকর্তারা জানান, স্টাইল ক্রাফট কারখানার বিভিন্ন পর্যায়ের সাত শতাধিক কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকের ৭ মাসের বেতন বকেয়া রয়েছে। গতকালও তারা দাবি আদায়ে কারখানার সামনে বিক্ষোভ এবং ঢাকা-জয়দেবপুর সড়ক অবরোধ করে রাখেন। পরে মালিকপক্ষ কারখানায় এলেও বেতনভাতা পরিশোধ নিয়ে কোনো সমাধান হয়নি। তাই বাধ্য হয়ে বুধবার সকাল ১০টার দিকে আন্দোলনে নেমেছেন তারা।

কারখানার বিভিন্ন পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ অনেক দিন ধরে কর্মকর্তা ও কর্মচারীদের বেতন পরিশোধ নিয়ে কালক্ষেপণ করে আসছে। এর আগে কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে একটি লিখিত আবেদন করা হয়। এতেও কোনো ফল না পেয়ে তারা সকালে কারখানায় এসে প্রথমে কর্মবিরতি ও বিক্ষোভ করেন। পরে তারা ঢাকা-জয়দেবপুর সড়কে অবরোধ সৃষ্টি করে রেখেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

খবর পেয়ে শিল্প পুলিশ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার জাকির হাসান জানান, পুলিশ মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সমাধানের উদ্যোগ নিয়েছে। কারখানা কর্তৃপক্ষ ১৯ জুলাই বেতনভাতা পরিশোধ করবে বলে পুলিশকে জানিয়েছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.