ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

0
96

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ১ অক্টোবর থেকে শুরু করার সুপারিশ করেছে ডিনস কমিটি। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর বিষয়টি নিশ্চিত করেছে।

আজ মঙ্গলবার (১৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম জানান, ডিনস কমিটির সভায় বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়ে সুপারিশ করা হয়।

ঢাবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল গণমাধ্যমকে বলেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই অবস্থায় কোনোভাবেই ভর্তি পরীক্ষা আয়োজন করা যেত না। শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে আমরা কিছু করতে চাই না। এছাড়া আমাদের শিক্ষকদের নিরাপত্তার বিষয়টিও রয়েছে।

অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল জানান, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ অক্টোবর থেকে আমাদের ভর্তি পরীক্ষা শুরু হবে। এবার আমরা একটু দেরিতেই তারিখ ঘোষণা করেছি। যেন এটি আর পরিবর্তন করতে না হয়। ১ অক্টোবর বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাবি উপ-উপাচার্য আরও বলেন, বিজ্ঞান অনুষদের পরীক্ষার পরের দিন অর্থাৎ ২ অক্টোবর কলা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারুকলা অনুষদের লিখিত (অঙ্কন) পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর, এরপর ২১ অক্টোবর বাণিজ্য অনুষদের আর সবশেষ ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তবে বিশ্ববিদ্যালয়ের আরেকটি সূত্রে জানা গেছে, ডিন কমিটির এই সুপারিশে পরীক্ষা কমিটির চূড়ান্ত অনুমোদন প্রয়োজন হবে। করোনা পরিস্থিতির ওপর নির্ভর করবে সবকিছু।

অর্থসূচক/কেএসআর