গেইলের ছক্কা ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

জয়ের জন্য চাই ১৪২ রান। তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর যা হলো তার পুরো ম্যাজিকটাই দেখালেন ক্রিস গেইল। দীর্ঘদিন ধরে রানের খোঁজে থাকা গেইল মাত্র ৩৮ বলে খেললেন ৬৮ রানের ঝোড়ো ইনিংস। হাঁকালেন সাতটি ছক্কা। তার ছক্কার কাছেই হেরে গেল অস্ট্রেলিয়া। গেইল ঝড়ে অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে ক্যারিবীয়রা।

আজ মঙ্গলবার (১৩ জুলাই) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই নিয়ে টানা তিন ম্যাচেই জয় পেল ক্যারিবীয়রা। ৫ ম্যাচের সিরিজে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করল স্বাগতিকরা।

সেন্ট লুসিয়ায় ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪১ রান করে অস্ট্রেলিয়া। স্মিথ, ওয়ার্নার, প্যাট কামিন্সদের ছাড়া খেলতে আসা অসিদের এই সফরে অনেক নড়বড়েই দেখাচ্ছে। ব্যাট-বলে সেভাবে জ্বলে উঠতে পারেনি সফরকারীরা।

দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন হেনরিকেস। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৩০ রান। এ ছাড়া ম্যাথু ওয়েডের ব্যাট থেকে এসেছে ২৩ রান। টার্নারের ব্যাট থেকে এসেছে ২৪ রান।

জবাবে মাঠে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় চার রানে ফিরে যান আন্দ্রে ফ্লেচার। এরপর আর ফিরে তাকাতে হয়নি। বাকিদের নিয়ে মাত্র ১৪.৫ ওভারেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন গেইল। ৭ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৩৮ বলে ৬৭ রান করে ম্যাচের সেরা হন গেইল।

আন্তর্জাতিক ক্রিকেট এই হাফসেঞ্চুরি পেতে অনেকদিন অপেক্ষা করতে হয়েছে গেইলকে। শেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছেন তিনি। মাঝের সময়টায় ১৯ ম্যাচ খেলেও পারেননি পঞ্চাশের ঘরে যেতে।

জয় ছাড়াও ম্যাচটিতে নতুন মাইফলকে পা রেখেছেন গেইল। এই ইনিংসের পথে টি-টোয়েন্টিতে (আন্তর্জাতিক ও ঘরোয়া) প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৪ হাজার রান পূরণ হলো তার।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৪১/৬ (ওয়েড ২৩, ফিঞ্চ ৩০, মার্শ ৯, কেয়ারি ১৩, হেনরিকেস ৩৩, টার্নার ২৪, ক্রিস্টিয়ান ১*; কটরেল ৪-০-৩২-০, রাসেল ৩-০-২৯-০, ম্যাককয় ১-০-৯-১, ব্রাভো ৩-০-১৭-১, অ্যালেন ৪-০-২৬-১, ওয়ালশ ৪-০-১৮-২, গেইল ১-০-৯-০)।

ওয়েস্ট ইন্ডিজ: ১৪.৫ ওভারে ১৪২/৪ (সিমন্স ১৫, ফ্লেচার ৪, গেইল ৬৭, হেটমায়ার ৩২*, ব্রাভো ৭, রাসেল ৭*; স্টার্ক ৪-০-১৫-১, হেইজেলউড ৩-০-৩৩-০, মেরেডিথ ৩.৫-০-৪৮-৩, জ্যাম্পা ৩-০-৩৪-০, মিচেল মার্শ ১-০-৮-০)।

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে জয়ী।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.