রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ২০ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ২০ জন মারা গেছেন। মঙ্গলবার (০৫ জুলাই) সকাল ৯টা থেকে বুধবার (০৬ জুলাই) সকাল ৯টার মধ্যে মারা যান তারা।

এদের মধ্যে রাজশাহীর সাতজন, পাবনার চারজন, নওগাঁর তিনজন, নাটোরের দুইজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, কুষ্টিয়া ও মেহেরপুরে একজন করে মারা গেছেন। মৃতদের মধ্যে দুইজন করোনা পজেটিভ, ১৭ জন উপসর্গ নিয়ে এবং একজন করোনা নেগেটিভ হয়ে মারা গেছেন।

আজ বুধবার (০৭ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৬৬ জন। এ নিয়ে ৪৫৪ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৪৭০ জন।

এর আগের দিন, রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৪৪৭টি নমুনা পরীক্ষায় ৯৮ জনের করোনা পজেটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ২১ দশমিক ৯২ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জের ১১৫ নমুনা পরীক্ষায় ১৮ জনের পজেটিভ আসে। শনাক্ত হার ১৫ দশমিক ৬৫ শতাংশ।

রামেক হাসপাতালের পরিচালক আরও জানান, করোনা রোগীর চাপ সামলাতে আরও একটি ওয়ার্ডকে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের আওতায় এনে করোনা ওয়ার্ড ঘোষণা করা হয়েছে। এখন ৪০৫ বেড থেকে বেড়ে ৪৫৪ বেডে রোগী ভর্তি সম্ভব হচ্ছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.