রাজধানীতে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে দম্পতি গ্রেফতার

রাজধানীর সেগুনবাগিচায় ১২ বছরের এক গৃহকর্মীকে দীর্ঘদিন ধরে বর্বর নির্যাতন চালানো হচ্ছিল। খবর পেয়ে পুলিশ শিশুটিকে উদ্ধার ও নির্যাতনের অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করেছে।

আজ রোববার (০৪ জুলাই) পুলিশ সদরদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রেফতার তানভির আহসান একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। আর তার স্ত্রী নাহিদ একজন আইনজীবী।

নির্যাতনের শিকার মেয়েটির বাড়ি কিশোরগঞ্জের মিঠামইন থানার নবাবপুর গ্রামে। সে গত ৯ মাস ধরে তোপখানা রোডে ওই দম্পতির বাসায় কাজ করছিল বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রায় প্রতিদিনই ‘নানা অজুহাতে’ গৃহকর্তা ও গৃহকর্ত্রী মেয়েটিকে ‘মারধর’ করত। নির্যাতনে মেয়েটির শরীরে জখমের চিহ্নসহ কিছু ছবি শনিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে দেন এক প্রতিবেশী।

সেসব ছবিতে মেয়েটির চোখের নিচে আঘাতের চিহ্ন, শরীরের বিভিন্ন স্থানে জখম এবং আগুনে পোড়া ঘা দেখা যায়। একজন সংবাদকর্মী বিষয়টি পুলিশকে জানান। আরও একজন জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করে পুলিশকে খবর দেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, খবর পাওয়ার পর পরিদর্শক (অপারেশন্স) মো. কামরুজ্জামানের নেতৃত্বে তাদের একটি দল শনিবার রাত সাড়ে ১০টার দিকে তোপখানা রোডের ওই বাসায় গিয়ে ওই দম্পতিকে গ্রেফতার করে এবং মেয়েটিকে উদ্ধার করে আনে।

মেয়েটি পুলিশকে কী বলেছে— জানতে চাইলে ওসি মওদুত হাওলাদার বলেন, সে বলেছে— কাজে কোনো ভুল হলেই তারা তাকে মারধর করত।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.