ময়মনসিংহ মেডিকেলে করোনায় আরও ৮ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত চব্বিশ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন করোনা শনাক্ত হয়ে এবং পাঁচজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে গত মঙ্গলবার জেলায় করোনা সংক্রমণের সকল রেকর্ড ভঙ্গ করেছে। এ দিন ২১১ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে জামালপুরের শ্রীপুরের মজিবুর রহমান (৮৫), শেরপুর সদরের নুরুজ্জামান (৩৫) ও ওয়ার্ডে চিকিৎসাধীন শেরপুরের জংগলদী গ্রামের জালাল উদ্দিন (৮৫) মৃত্যুবরণ করেন।

গত চব্বিশ ঘণ্টায় উপসর্গ নিয়ে চারজন আইসিইউতে ও একজন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তারা হলেন- ময়মনসিংহ সদরের আলাল উদ্দিন (৬৪), নাজমুন্নাহার (৩৮), জামালপুর সদরের ওয়াহিদ মিয়া (৭০), নেত্রকোনার কেন্দুয়ার শদ্ধু মিয়া (৫০) ও টাঙ্গাইলের মধুপুরের শাহানাজ (৪৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান। তিনি আরও জানান, বুধবার সকাল ১০ টা পর্যন্ত ১৩টি আইসিইউ এর মধ্যে ১২টিতে রোগী রয়েছে। সাধারণ ওয়ার্ড রোগী রয়েছে ১৯০ জন। ২১০ শয্যা থেকে আপদকালীন আরও ৩২টি আসন বাড়ানো হয়েছে। গত চব্বিশ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ২৬ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

এদিকে ময়মনসিংহে করোনা শনাক্তের অতীতের সব রেকর্ড ভঙ্গ হয়েছে। একদিনে সর্বোচ্চ ২১১ জনের করোনা শনাক্তের রেকর্ড হয়েছে মঙ্গলবার। এ দিন মোট নমুনা পরীক্ষা হয় ৭৭৯টি। নতুন করে করোনা রোগী শনাক্ত ২১১ জন। সংক্রমণের হার ২৭ দশমিক ৮ শতাংশ বলছে জেলা প্রশাসনের তথ্য।

এর আগে গত ২৬ জুন ১২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। এ ছাড়াও ২০২০ সালের ১৬ জুন জেলায় এক দিনে সর্বোচ্চ ১৪৫ জনের করোনা শনাক্ত হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.