সচিব-পুলিশদের পাপের ফসল আজকের পার্লামেন্ট: গয়েশ্বর

দেশের সচিব, পুলিশরা আজকের সরকারের পার্লামেন্টের ভাগ্যের বিধাতা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, তারা পাপ করছে, তাদের পাপের ফসল আজকের পার্লামেন্ট।

আজ মঙ্গলবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করণ ও নিঃশর্ত মুক্তি দাবিতে এক প্রতিবাদী আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে গয়েশ্বর বলেন, আপনি মানুষের কথা তোয়াক্কা না করতে পারেন, সংবাদপত্রকে ধমক দিয়ে থামিয়ে রাখতে পারেন, কিন্তু আপনার নিজের ঘরে যে ঘুনঘুন আওয়াজ শুরু হয়েছে, এই আওয়াজ তো জনগণের কানে পৌঁছে গেছে।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, দেশের সচিবরা, দেশের পুলিশরা আজকের সরকারের পার্লামেন্টের ভাগ্যের বিধাতা। তারা পাপ করছে তাদের পাপের ফসল আজকের পার্লামেন্ট। দিনের ভোট রাতে হয়েছে, এগুলো কারা করেছে? আজকের সংসদকে কি বলব আমরা? যে পুলিশ রাতের বেলায় চোর ধরে, তারাও কিন্তু ভোট চুরি করেছে। সে জন্য আজকে পুলিশের অবস্থান কোথায় গিয়ে দাঁড়িয়েছে। নৈতিকতার দিক দিয়ে পুলিশের কোন অবস্থান কি এখন আছে? এখন প্রশাসন বলেন, সরকার বলেন, শেখ হাসিনা বলেন- এরা সবাই কিন্তু পরস্পর পরস্পরের দ্বারা পেইড।

তিনি বলেন, আমাদের লড়াই তো বন্ধ হয় নাই। লড়াই তো চলছে- সেখানে আমাদের নিজেদের ব্যর্থ ভাবার কোনো অবকাশ নেই। কোনো লড়াইয়ের ফলাফল স্বল্প সময়ে পাওয়া যায়, কোনোটা দীর্ঘস্থায়ী হয়।

খালেদা জিয়াকে কোন আইনের বলে জামিন দেওয়া হলো না, প্রধান বিচারপতির কাছে এ প্রশ্ন রেখে বিএনপির এই নেতা বলেন, ফাঁসির আসামিকে জামিন দেওয়ার নজির রয়েছে। আদালতের কাজ কাউকে খুশি বা অখুশি করা না। আমরা আপনাদের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করি। খালেদা জিয়ার মুক্তির দাবি নয়, সরকারের পতন ঘটাতে দলের নেতা–কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান গয়েশ্বর রায়।

গয়েশ্বর আরও বলেন, আমরা মনে করি ১৯৭১ সালে ভারত আমাদেরকে সহযোগিতা করেছে। কিন্তু ভারত মনে করে তারা ইনভেস্ট করেছে। আজ দুটি শক্তি একটা পশ্চিমে একটা পূর্বে, একটা চীন আরেকটা ভারত। দুটো শক্তির উদ্দেশ্য কি? চীন চায় বাংলাদেশে বাণিজ্য করতে। পাশাপাশি ভারত রাজত্বও করতে চায় বাণিজ্যও করতে চায়। এর মাঝখানে আমরা আছি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.