যশোরে একদিনে রেকর্ড ৩০৫ জনের করোনা  

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটি এ জেলায় এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। একই সময়ে জেলায় চারজনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৬৪৬টি নমুনা পরীক্ষা করে ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। মারা গেছেন চার জন। এদের মধ্যে দুইজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৩৭ জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় যশোর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ৮০ সিটের বিপরীতে ৯২ এবং ইয়োলো জোনের ২২ সিটের বিপরীতে ৪৫ জন রোগী ভর্তি আছেন। রোগীর বাড়ায় হাসপাতালে আরও ৫০টি শয্যা প্রস্তুত করা হচ্ছে। এছাড়া বেসরকারিভাবে করোনা ডেডিকেটেড হাসপাতাল প্রস্তুত করা হয়েছে; যেখানে আরও ৩০টি শয্যা থাকবে।

এদিকে, উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯ ইউনিয়নে সরকারি বিধিনিষেধ সম্প্রসারণ করা হয়েছে। তবে বিধিনিষেধ তেমন একটা তোয়াক্কা করছে না সাধারণ মানুষ। প্রশাসন বলছে, এটি কার্যকর করতে আরও কঠোর হবে প্রশাসন। একইসঙ্গে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...