ডিএসইতে পিই রেশিও কমেছে

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও কমেছে  দশমিক ২৪ পয়েন্ট বা ১ দশমিক ৩০ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৮ দশমিক ২৪ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও  ছিল ১৮ দশমিক ৪৮ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭.৮ পয়েন্টে, সিমেন্ট খাতে ১৩.১ পয়েন্টে, সিরামিক খাতে ২৭.১ পয়েন্টে, প্রকৌশল খাতে ২১.৪ পয়েন্টে, আর্থিক খাতে ২৩.৮ পয়েন্টে,  খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২০.৭ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১.৮ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ২৫.৬ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে  ২৫.৪ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও ৭১৭.৪ পয়েন্টে, বিবিধ খাতে ২৩.১ পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ৪.৫ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে  ৪৪ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭.৮ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ২০.১ পয়েন্টে, ট্যানারী খাতের ৭৪.৬ পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৮.৭ পয়েন্টে, বস্ত্র খাতের ২১.৪ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ৭৯.১ পয়েন্টে অবস্থান করছে।

অর্থসূচক/এসএ/

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.