সাব্বির ‘বিব্রত’, ইলিয়াস সানির ‘ইউটার্ন’

গত দুদিন ধরে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আলোচনায় জাতীয় দলের দুই ক্রিকেটার সাব্বির ও ইলিয়াস সানি। বর্ণবাদী আচরণের অভিযোগে ইতোমধ্যে ৫০ হাজার টাকা জরিমানা গুনেছেন সাব্বির।

তবে শেখ জামালের স্পিনার ইলিয়াস সানিকে ‘কাইল্যা’ বলেননি ও ইট ছুড়ে মারেননি বলে দাবি করেছেন সাব্বির।

কিন্তু ইলিয়াস সানি বলেছেন, সব প্রমাণ আছে তার কাছে। সাব্বির এসব কাণ্ড করেছে। আমি পাগল নই, আমার স্বভাবের সঙ্গে যায় না এটা।

এ নিয়ে ব্যাপক তোলপাড়ের পর হঠাৎই ‘ইউটার্ন’ নিলেন দুই তারকা ক্রিকেটারই। নিজেদের বাকবিতণ্ডার ঘটনা গণমাধ্যমে প্রকাশ পাওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন দুই ক্রিকেটারই। দুজনেই জানিয়েছেন, তাদের মধ্যে কোনো মনোমালিন্য নেই।

এ নিয়ে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে স্ট্যাটাসও দিয়েছেন সাব্বির। লিখেছেন— ‘সানি ভাই আমার বড়ভাইয়ের মতো। কিন্তু আমাদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। দীর্ঘদিন ধরে আমরা একসঙ্গে ক্রিকেট খেলছি। আমাদের দুজনকে কেন্দ্র করে যে অপ্রীতিকর বিষয়টি মিডিয়াতে এসেছে, সেটি আমার জন্য বিব্রতকর। কারণ তাকে আমি সম্মান করি একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে। আমাদের দুজনের মধ্যে আজকেও কথা হয়েছে এবং আমাদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি নেই। সবাই ভালো থাকবেন।’

অন্যদিকে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দিয়েছেন সানিও। সেখানে আগের অভিযোগ আড়াল করে ইউটার্ন নিয়েছেন এ তারকা।

সানি লিখেছেন— ‘সাব্বির আর আমি অনেক দিন ধরে বিভিন্ন পর্যায়ের ক্রিকেটে একসঙ্গে খেলে আসছি এবং একজন সহখেলোয়াড় হিসেবে তার প্রতি আমার শ্রদ্ধা আছে। আমাদের নিয়ে যে ঘটনটি গণমাধ্যমে এসেছে, তা অনাকাঙ্ক্ষিত। এ বিষয়টি নিয়ে আমাদের দুজনের মধ্যে কথা হয়েছে এবং আমাদের সম্পর্ক আগের মতোই বন্ধুত্বপূর্ণ আছে।’

উল্লেখ্য, সোমবার বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষের ম্যাচে ইলিয়াস সানিকে গালাগাল করেন সাব্বির। এর দুদিন পরও একই ঘটনা ঘটান তিনি।

বুধবার দুপুরে বিকেএসপির চার নম্বর মাঠে পারটেক্সের বিপক্ষে ম্যাচ খেলতে সাব্বির রূপগঞ্জের টিম বাস থেকে নেমে ভেন্যুর পথে যাওয়ার সময় ইলিয়াস সানিকে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য করেন। ইলিয়াস সানি আম্পায়ারকে জানালে আম্পায়ার বিষয়টি ম্যাচ রেফারিকে অবহিত করেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.