বোট ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি সংসদে

চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টায় অভিযুক্ত স্থান ঢাকা বোট ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ।

আজ বুধবার (১৬ জুন) সংসদে ‘শিশু দিবাযত্ন কেন্দ্র বিল-২০২১’ পাসকালে এ দাবি তোলেন তিনি। এর আগে সকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

খসড়া আইনের সংশোধনী প্রস্তাব দেওয়ার সময় এমপি হারুন বলেন, দু’দিন আগে একটা ঘটনা ঘটলো। বোট ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এটা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা হচ্ছে। বলা হচ্ছে, তুরাগ পাড় দখল করে এই ক্লাব করা হয়েছে। পুলিশের আইজি এটার সভাপতি।

চিত্রনায়িকা পরীমণির অভিযোগ ঢাকা বোট ক্লাবে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ তাকে ধর্ষণচেষ্টা ও মারধর করেছেন। পরীমণির মামলায় নাসির ও তুহিন সিদ্দিকী অমিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এই দু’জনই বোট ক্লাবের সদস্য (ঘটনার পর বহিস্কৃত), যে ক্লাবের সভাপতি পুলিশ প্রধান বেনজীর আহমেদ। এরপর থেকে আলোচনায় সাভার থানার অন্তর্গত তুরাগ নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা ঢাকা বোট ক্লাব।

সংসদে হারুন বলেন, নারীদের কর্মসংস্থান বেড়েছে। কিন্তু কাজে যাওয়ার পথ কতটা নিরাপদ। পথে ধর্ষণের ঘটনা ঘটছে। এর বিরুদ্ধে রাষ্ট্রকে কঠোর বার্তা দিতে হবে। বলা হচ্ছে নারীদের ক্লাবে যাওয়া খারাপ। পুরুষদের খারাপ না? নারীরা মদ্যপান করলে খারাপ বলা হচ্ছে। পুরুষ করলে খারাপ না? দুটোই হারাম।

বিদেশে নারীকর্মী পাঠানোর বিষয়ে এমপি হারুন বলেন, বিদেশে আমরা নারীদের পাঠাচ্ছি। সেখানে বীভৎস ঘটনা ঘটছে। ইসলামে আছে মাহরুম ছাড়া নারী বাইরে যাবে না। আমরা তাদের একা পাঠিয়ে দিচ্ছি। এটা কী বন্ধ করা যায় না। সেখানে তারা সমস্যায় পড়ছে। দূতাবাস কোনো সাহায্য করছে না।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.