শফি আহমেদ চৌধুরীকে বিএনপির শোকজ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ায় শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিএনপি।

দলের কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স আজ বুধবার (১৬ জুন) গণমাধ্যমকে বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপনির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে।

‘কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না— সে জন্য তিন দিনের মধ্যে এ বিষয়ে জবাব দিতে বলা হয়েছে।’

বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এবং দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্তমান সদস্য শফি আহমেদ চৌধুরী মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

সিলেট-৩ আসনে মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগের মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থীরা ফাহমিদা হোসেন, শফি আহমেদ চৌধুরী ও সেখ জাহিদুর রহমান মাসুম।

এর আগে গত ২৩ মে গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন জুলাই মাসে অনুষ্ঠেয় জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি। ২২ মে দলটির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী ২৮ জুলাই এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.