সাকিবের শাস্তি প্রত্যাহারের আবেদন মোহামেডানের

সাকিবের নিষেধাজ্ঞা তুলে নিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বরাবর আবেদন করেছে তার দল মোহামেডান। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট কমিটি অব মেট্রোপলিসের (সিসিডিএম) সদস্য সচিব আলী হোসেন।

গণমাধ্যমকে তিনি বলেন, শাস্তি কমানোর ইস্যুতে আমরা (সিসিডিএম) কোনো মন্তব্য করব না। যেহেতু পাপন ভাই (বিসিবি সভাপতি) বরাবর চিঠি পাঠিয়েছে মোহামেডান। তাই এ সিদ্ধান্ত এখন তার ওপরই বর্তাবে। তিনিই সিদ্ধান্ত নেবেন সাকিবের শাস্তি কমবে কি কমবে না।

চিঠিতে সাকিবের শাস্তির অর্থদণ্ড বহাল রেখে তিন ম্যাচের নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ করেছে মোহামেডান। চিঠিতে লেখা আছে, ‘বিসিবির খেলোয়াড় শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তক্রমে সাকিব আল হাসানের ওপর আনীত শাস্তির অর্থদণ্ড বহাল রেখে তিন ম্যাচ খেলা থেকে বিরতি থাকার বিষয়টি প্রত্যাহার করে নেওয়ার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।’

গত শুক্রবার আবাহনী-মোহামেডানের ম্যাচে মেজাজ হারিয়ে একবার লাথি দিয়ে স্টাম্প ভেঙে ফেলেন সাকিব। মিনিট পাঁচেক পর আবার তিনি মেজাজ হারিয়ে স্টাম্প উপড়ে ফেলে আছাড় মারেন। এমন অখেলোয়াড়সুলভ আচরণের কারণে তাকে তিন ম্যাচ নিষেধাজ্ঞার সঙ্গে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নিজের বোলিংয়ের সময় আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লিউর আবেদনে আম্পায়ারের সাড়া না পেয়ে স্টাম্পে লাথি মারেন সাকিব। পরের ওভারেই বৃষ্টি নামলে আম্পায়ার খেলা বন্ধ করলে সাকিব স্টাম্প উপড়ে ফেলেন।

ড্রেসিংরুমে ফেরার পথে গ্যালারির দিকে তাকিয়ে অশোভন ভঙ্গিও করতে দেখা যায় সাকিবকে। এমন সময় আবাহনীর কোচ খালেদ মাহমুদও ড্রেসিংরুম ছেড়ে বেরিয়ে এগিয়ে যেতে থাকেন মোহামেডানের ড্রেসিংরুমের দিকে। তেড়ে যেতে দেখা যায় সাকিবকেও। দুজনকে দূরে সরিয়ে দেন দুই দলের ক্রিকেটাররা। পরে আবাহনীর ড্রেসিংরুমে গিয়ে মাহমুদের কাছে ক্ষমা চান সাকিব।

শাস্তির এ সিদ্ধান্ত মোতাবেক মোহামেডানের অষ্টম, নবম ও দশম রাউন্ডের ম্যাচ মাঠের বাইরেই থাকতে হবে সাকিবকে। এরই মধ্যে আজ হয়ে গেছে অষ্টম রাউন্ডের খেলা। সাকিবকে ছাড়াই বৃষ্টি আইনে ৯ রানে জিতেছে মোহামেডান। তবে পরের দুই রাউন্ডে সাকিবকে নিয়েই মাঠে নামতে চায় তারা।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.