সূচকের সাথে কমেছে লেনদেনও

পুঁজিবাজার ডেস্ক

0
207
Price-Fall-loser
সূচকের পতনে লেনদেন

সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসইতে দুই হাজার  ৬৮ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৬০১ কোটি ২১ লাখ টাকা কম লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল দুই হাজার ৬৬৯ কোটি ২৫ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট কমে  অবস্থান করছে ৬ হাজার ৩৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমেছে।

রোববার ডিএসইতে মোট ৩৭২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, দর কমেছে ১৯২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৬৭ পয়েন্ট। সূচকটি ১৭ হাজার ৫১৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৮৯ কোটি ৯১ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৭টির, দর কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

অর্থসূচক/এসএ/