ভারতে ফের দৈনিক মৃত্যু ছাড়াল ৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

0
157

গত তিনদিন ধরে ৯০ হাজারের বেশি থাকার পর আজ শনিবার (১২ জুন) ভারতে দৈনিক করোনা সংক্রমণ নামল ৮৫ হাজারের নিচে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৩৩২ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ১৫৫ জনে।

তবে সংক্রমণ কমলেও কমছে না দৈনিক মৃত্যু। ভারতে আবারও দৈনিক মৃত্যু চার হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে চার হাজার দুই জনের। এ নিয়ে মোট মৃত্যু তিন লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে।

দৈনিক আক্রান্তের থেকে বেশি মানুষ সুস্থ হয়ে ওঠাতেই ভারতে প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। একসময় দেশটিতে ৩৭ লাখের বেশি সক্রিয় রোগী থাকলেও কমতে কমতে সেই সংখ্যা নেমে এসেছে ১০ লাখের ঘরে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সক্রিয় রোগী কমেছে প্রায় ৪১ হাজার। দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ১০ লাখ ৮০ হাজার ৬৯০ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত চার হাজারের মধ্যে কেবল মহারাষ্ট্রেই মারা গেছেন রেকর্ড দুই হাজার ৬১৭ জন। এর আগে এই রাজ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু ছিল দুই হাজার ২১৩ জন। এই সময়ে রাজ্যটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৬৬ জন। এ নিয়ে সেখানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৮৭ হাজার।

তামিল নাড়ুতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৫৯ জন। কেরালায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৩৩ জন এবং কর্ণাটকে আক্রান্ত হয়েছেন আট হাজার ২৪৯ জন। তবে আক্রান্তের সংখ্যা কমায় সরকার বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে পুনে রাজ্যে।

রাজধানী দিল্লিতেও কমেছে সংক্রমণ। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২৩৮ জন। আর এই সময়ে সুস্থ হয়েছেন ৫০৪ জন। এ নিয়ে রাজ্যে সক্রিয় রোগী কমে হাজারের নিচে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ২৪ জনের, যা গত ৮ এপ্রিলের পর সর্বনিম্ন। তিন মাসের বেশি সময় পর সেখানে সংক্রমণের হার রেকর্ড শূন্য দশমিক ৩১ শতাংশে দাঁড়িয়েছে।

সূত্র: এনডিটিভি।

অর্থসূচক/কেএসআর