ওসি প্রদীপকে কক্সবাজার কারাগারে স্থানান্তর

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি টেকনাফের বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম কারাগার থেকে কক্সবাজার জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে প্রিজন ভ্যানে করে কক্সবাজার নিয়ে যাওয়া হয়। গত বছরের নভেম্বর থেকে প্রায় সাত মাস তাকে চট্টগ্রাম কারাগারে রাখা হয়েছিল।

গত বছর ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়ায় পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাখেদ খান।

আলোচিত এই হত্যাকাণ্ডের ঘটনায় ৫ আগস্ট সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ (পরিদর্শক) লিয়াকত আলীকে প্রধান আসামি করে প্রদীপ কুমার দাশসহ ৯ পুলিশ সদস্যদের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত মামলাটির তদন্ত করার আদেশ দেন র‌্যাবকে।

৬ আগস্ট প্রধান আসামি লিয়াকত আলী ও প্রদীপ কুমার দাশসহ সাত পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।

পরবর্তীতে সংশ্লিষ্টতা পাওয়ায় পুলিশের করা মামলার তিন জন সাক্ষী এবং শামলাপুর চেকপোস্টের দায়িত্বরত আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) তিন সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। এ ছাড়া একই অভিযোগে পরে গ্রেফতার করা হয় টেকনাফ থানা পুলিশের কনস্টেবল রুবেল শর্মাকেও।

১৪ আসামিকে র‌্যাবের তদন্তকারী কর্মকর্তা বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। তাদের মধ্যে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও কনস্টেবল রুবেল শর্মা ছাড়াও ১২ জন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

কারা সূত্রে জানা গেছে, ওসি প্রদীপের মামলাগুলো কক্সবাজারে। তাই সেসব মামলার দ্রুত নিষ্পত্তির জন্য তাকে কক্সবাজার কারাগারে স্থানান্তর করা হয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.