‘প্রাইমপ্লাস’ চালু করলো প্রাইম ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

0
58

গ্রাহকদের তাৎক্ষণিক ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুবিধা দিতে সর্বাধুনিক ও পূর্ণাঙ্গ ইকেওয়াইসি প্ল্যাটফর্ম ‘প্রাইমপ্লাস’ চালু করেছে প্রাইম ব্যাংক। এর ফলে গ্রাহকরা সশরীরে শাখায় উপস্থিত না হয়েও ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন। দ্রুততা ও নিরাপত্তার সাথে সার্ভিসটি পাওয়া যাবে ।

ইকেওয়াইসি’ একটি যুগান্তকারী উদ্যোগ যা, ব্যাংকিং সুবিধার বাইরে থাকা লক্ষ লক্ষ মানুষকে ব্যাংকিং ও আর্থিক ব্যবস্থার আওতায় আনতে সাহায্য করবে।

‘প্রাইমপ্লাস’ এর মাধ্যমে অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে গ্রাহকদেরকে প্রাইম ব্যাংক এর ওয়েবসাইটে যেতে হবে বা https://primeplus.primebank.com.bd/ লিংকে গিয়ে কয়েকটি সহজ ধাপ অনুসরণ করতে হবে। অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়াটি খুবই সহজ ও দ্রুততর যা মাত্র কয়েক মিনিটেই সম্পন্ন করা যাবে। প্রিন্টেড অ্যাকাউন্ট খোলার ফর্ম পূরণের কোন প্রয়োজন নেই। ‘প্রাইমপ্লাস’ এর মাধ্যমে অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে গ্রাহকের এনআইডি থাকা প্রয়োজন।

বুধবার (৯ জুন) ‘প্রাইমপ্লাস’ আনুষ্ঠানিকভাবে চালু করা উপলক্ষে প্রাইম ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ বলেন, “ব্যাংকিং খাতে প্রযুক্তিগত উদ্ভাবনের ক্ষেত্রে প্রাইম ব্যাংক সবসময়ই অগ্রগামী ভূমিকায় থাকে। ‘প্রাইমপ্লাস’ গ্রাহকদের জন্য ব্যাংকিংকে আরও সহজতর করার প্রতি প্রাইম ব্যাংক এর দৃঢ় প্রতিশ্রুতির সাক্ষ্য বহন করে। এটি ৯ জুন ২০২১ পর্যন্ত ডিজিটাল পদ্ধতিতে ব্যাংক অ্যাকাউন্ট খোলার পূর্ণাঙ্গ ও সর্বাধুনিক সলিউশন। আমরা বিশ্বাস করি, এই সলিউশনটি ব্যাংকিংয়ের সুবিধা বঞ্চিত দেশের অগণিত মানুষকে আর্থিক ব্যবস্থার আওতায় নিয়ে আসার পথ সুগম করবে। গ্রাহকদের সুবিধার্থে প্রাইম ব্যাংক নতুন নতুন প্রযুক্তি নির্ভর সেবা চালু করার প্রচেষ্টা অব্যাহত রাখবে।”

‘প্রাইমপ্লাস’ কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এবং মেশিন লার্নিং (এমএল) প্রযুক্তি ব্যবহার করে পুনরাবৃত্তি পরীক্ষাসহ পরিচয়পত্র যাচাইকরণ ও স্যাংশন ক্রিনিং করে। গ্রাহকরা তাৎক্ষণিকভাবে অ্যাকাউন্ট নম্বর পেয়ে যাবেন এবং ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করতে পারবেন। তারা ডিজিটালি ডেবিট কার্ড এবং চেক বই রিক্যুইজিশন দিতে পারবেন। বাংলাদেশ ব্যাংকের ইকেওয়াইসি গাইডলইন অনুয়ায়ী ‘প্রাইমপ্লাস’ প্ল্যাটফর্ম চালু করা হয়েছে।

অর্থসূচক/এমএস