ভারতের বিপক্ষে ভালো পারফর্ম না করলে হতাশ হব: জেমি ডে

স্পোর্টস ডেস্ক

0
68

কাতারের জসিম বিন হামাদ স্টেডিয়ামে যদিও আজ ফেবারিট ভারত, তবে ছেড়ে কথা বলবে না বাংলাদেশও। ভারতের বিপক্ষে জয়ের আশায় মাঠে নামবে বাংলাদেশ, এমনটাই জানিয়েছেন কোচ জেমি ডে।

যদিও বিষয়টি কতটা কষ্টসাধ্য, তা বলাই বাহুল্য। বাংলাদেশের র‌্যাঙ্কিং ১৮৪। ভারত ৭৯ ধাপ এগিয়ে অবস্থান করছে ১০৫ নম্বরে।

প্রতিপক্ষের শক্তিমত্তা সম্পর্কে অবগত আছেন বাংলাদেশের কোচ। তবে তিনি জানিয়েছেন, আফগানিস্তানকে হারিয়ে ছেলেরা এখন যথেষ্ট আত্মবিশ্বাসী। তাই ভারতের বিপক্ষে ভালো পারফর্ম না করলে হতাশ হবেন তিনি।

জেমি ডে বলেন, আমরা জানি, ম্যাচটা অনেক কঠিন হতে যাচ্ছে। ভারত আগের ম্যাচগুলোতে আক্রমণে যাওয়ার ক্ষেত্রে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে। তারা ভারসাম্য ও তেজের ছাপ দেখিয়েছে। কিন্তু আমরা ম্যাচটি থেকে ভালো কিছু পেতে চাই। আমাদের নিজেদের সেরাটা দিয়েই সেটা অর্জন করে নিতে হবে। আমরা মুখিয়ে আছি।

জেমি আরো বলেন, আশা করি, আজ আমরা ভালো পারফর্ম করতে পারব। যদি না পারি, তাহলে আমরা খুবই হতাশ হব। তবে এই মুহূর্তে আমরা অনেক আত্মবিশ্বাসী।

উল্লেখ্য, এ পর্যন্ত ১৬ বার ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ১০ বার জিতেছে ভারত। মাত্র তিন বার বাংলাদেশ। দুই দলের সবশেষ তিন সাক্ষাৎ শেষ হয়েছে সমতায়। ভারতের কাছে শেষবার বাংলাদেশ হেরেছিল ২০০৯ সালের সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের গ্রুপ ‘ই’ -এর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

অর্থসূচক/কেএসআর