চাঁপাইনবাবগঞ্জে আরও ৭ দিন বাড়লো বিশেষ লকডাউন

নিজস্ব প্রতিবেদক

0
114

চলমান লকডাউনেও চাঁপাইনবাবগঞ্জে ক্রমাগত বেড়েছে করোনা সংক্রমণ। তাই আরও সাত দিন বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত বিশেষ লকডাউন ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

আজ সোমবার (৩১ মে) বেলা ১২টার দিকে জেলা পরিষদ প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে এ ঘোষণা দেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

তিনি জানান, এ জেলায় দিনদিন করোনা সংক্রমণের হার বাড়ছে। এজন্য লকডাউনের কোনো বিকল্প নেই।

এর আগে গত ২৪ মে সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ১১ দফা নির্দেশনা দিয়ে এক সপ্তাহের জন্য বিশেষ লকডাউন ঘোষণা দেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

সেদিন জেলা প্রশাসক বলেন, জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে সাত দিনের জন্য জেলাজুড়ে লকডাউন কার্যকর করা হবে। লকডাউনের সময় সব দোকানপাট ও যানচলাচল বন্ধ থাকবে। রাজশাহী ও নওগাঁ থেকে কোনো যানবাহন চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবে না, চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যাবে না। রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে না।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ১ মার্চ থেকে রোববার (৩০ মে) রাত পর্যন্ত আমের রাজধানীখ্যাত জেলা চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৮২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৩২ জন। সদরে কোভিড ডেডিকেটেড হাসপাতালে ৩০ মে পর্যন্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছিল ২০ জন এবং গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুইজন রোগী ভর্তি হয়েছেন। রোববার রাত পর্যন্ত করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩০২ জন।

জেলায় বর্তমানে ৬৬৯ জন পজিটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৩৬৮, শিবগঞ্জে ১২৮, গোমস্তাপুরে ৯০, নাচোলে ৭০ ও ভোলাহাটের ১৩ জন রয়েছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ১৯৯ জন এবং গত ২৪ ঘন্টায় কেউ সুস্থ হয়নি। ৭৫ জনের নমুনা পরীক্ষার পর তার ফলাফল পাওয়া যায়নি।

অর্থসূচক/কেএসআর