শতভাগ নিশ্চিত আমার ব্যাটে বল লাগেনি: তামিম

মোহাম্মদ নাঈম ও সাকিব আল হাসান আউট হওয়ার পর ভালোভাবেই দলকে এগিয়ে নিচ্ছিলেন তামিম ইকবাল। কিন্তু হঠাৎ করে শ্রীলঙ্কান বোলার দুষ্মন্ত চামিরার বলে আম্পায়ার তামিমকে কট বিহাইন্ড আউট দিয়ে দেন।

অবশ্য আম্পায়ার আউট দেওয়ার সঙ্গে সঙ্গে রিভিউ নেন তামিম। কারণ তিনি নিশ্চিত ছিলেন, তার ব্যাটে বল লাগেনি। কিন্তু টিভি রিপ্লেতে বারবার দেখেও সেটা পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। আম্পায়ার্স কল হওয়ায় সাজঘরে ফিরতে হয় তামিমকে। ২৯ বল খেলে ১৭ রান করে ফিরতে হয় বাংলাদেশ অধিনায়ককে।

ম্যাচ শেষে ওই আউট নিয়ে প্রশ্ন উঠলে তামিম জানান, তার ব্যাটে বল লাগেনি। এ ব্যাপারে তিনি শতভাগ নিশ্চিত ছিলেন। ম্যাচটিতে শেষ পর্যন্ত ৯৭ রানে হেরেছে বাংলাদেশ।

ম্যাচ শেষে নিজের হতাশা নিয়ে তামিম বলেন, আমি শতভাগ নিশ্চিত ছিলাম, ব্যাটে বল লাগেনি। এটা খুবই দুর্ভাগ্যজনক যে রিভিউয়ে যখন গেল, দেখা গেল আমার ব্যাট যখন মাটিতে লাগে, বলও কাছাকাছি ছিল। আম্পায়ারের জন্য (তৃতীয় আম্পায়ার) ওই সিদ্ধান্ত বদলে দেওয়া প্রায় অসম্ভব ছিল। অন ফিল্ড আম্পায়ার যদি আউট না দিতেন, তাহলে এটা আলাদা কিছু হতে পারত। কিন্তু আমি শতভাগ নিশ্চিত যে, আমার ব্যাটে বল লাগেনি।

গতকাল শুক্রবার আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৮৬ রান করে শ্রীলঙ্কা। ব্যাট হাতে সর্বোচ্চ ১২০ রান করেছেন কুশল পেরেরা। জবাবে ৪২.৩ ওভারে ১৮৯ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেছেন মাহমুদউল্লাহ।

এই ম্যাচে হারলেও সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.