আহমদ শফী হত্যা মামলা: হেফাজত নেতা আমিনুল গ্রেফতার

হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় এক হেফাজত নেতাকে গ্রেফতার করা হয়েছে। তার নাম আমিনুল ইসলাম। আজ বৃহস্পতিবার (২৭ মে) চট্টগ্রাম জেলার পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক এ তথ্য নিশ্চিত করেন। গ্রেপ্তারকৃত আমিনুল হাটহাজারীতে সহিংসতার মামলারও আসামি।

পুলিশ জানায়, গতকাল বুধবার (২৬ মে) রাতে জেলার ফটিকছড়ি থেকে আমিনুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আমিনুল হেফাজতে ইসলামের হাটহাজারী পৌরসভা শাখার দাওয়া বিষয়ক সম্পাদক। আসামি আমিনুল হাটহাজারীতে নেতৃত্বদানকারী কয়েকজনের মধ্যে একজন ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন তিনি।

গ্রেপ্তারকৃতকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমের মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে গুলিতে হাটহাজারীতে ৪ জন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদ্রাসার ছাত্ররা হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে ৪ হাজার জনকে আসামি করে ১০টি মামলা দায়ের করে পুলিশ। এর মধ্যে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এখন পর্যন্ত ৭৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ৬ জন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.