এনসিসি ব্যাংক ও ট্রেডউইন্ড ফিন্যান্সের মধ্যে সমঝোতা চুক্তি 

এনসিসি ব্যাংক সম্প্রতি জার্মানীর ফ্যাক্টরিং প্রতিষ্ঠান ট্রেডউইন্ড ফিন্যান্স এর সাথে দেশের রপ্তানিকারকদের অর্থায়ণের লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির বাস্তবায়নের ফলে রপ্তানীকারদের রপ্তানি-মূল্য প্রাপ্তি দ্রুত ও সহজতর হবে যার ফলে স্থানীয় রপ্তানীকারকগণ স্বল্প মূল্যে আর্থিক তারল্য সুবিধা পাবেন, যা দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে সহায়তা করবে। এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ এবং ট্রেডউইন্ড ফিন্যান্স এর আঞ্চলিক বাণিজ্য পরিচালক সোহেল জালি একটি র্ভাচুয়াল অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ, ট্রেডউইন্ড ফিন্যান্স’কে অর্থায়ণ সুবিধা নিয়ে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এ ধরনের চুক্তির ফলে দেশের বৈদেশিক বাণিজ্যের কার্যক্রম সম্প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, ফ্যাক্টরিং প্রক্রিয়ায় রপ্তানি কার্যক্রম আরও ত্বরান্তিত হবে যার ফলে গ্রাহক তথা দেশের রপ্তানি বাণিজ্য ভিন্ন মাত্রায় পৌঁছবে।
ট্রেডউইন্ড ফিন্যান্স এর আঞ্চলিক বাণিজ্য পরিচালক সোহেল জালি বলেন, “এনসিসি ব্যাংক ও ট্রেডউইন্ড ফিন্যান্স এর যৌথ সহযোগিতা বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারী শিল্পে সহায়ক ভূমিকা পালন করবে এবং ওপেন একাউন্ট ক্রেডিট টার্মে রপ্তানিতে তাদের অর্থ প্রাপ্তির ঝুঁকি কমাবে। আমরা বাংলাদেশী রপ্তানীকারকদের প্রয়োজন অনুযায়ী দ্রুত সেবা প্রদান এবং প্রতিযোগিতামূলক মূল্যে বাস্তবসম্মত তারল্য ব্যবস্থাপনা সংযোজন করতে চাই”।

এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার নাইমুল কবির, এসইভিপি ও করপোরেট ইউনিট এর প্রধান মোঃ মাহবুব আলম, ভিপি ও ফিন্যান্সিয়াল ইনিস্টিটিউশন বিভাগ প্রধান মোহাম্মদ মারুফুর রহমান খান, এসএভিপি মোহাম্মদ সুমন রহমান এবং ট্রেডউইন্ড ফিন্যান্স এর বাংলাদেশ কার্যালয়ের এভিপি মোঃ রাশেদুল হাসান উপস্থিত ছিলেন।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.