লঙ্কান শিবিরে করোনার হানা, শঙ্কায় প্রথম ওয়ানডে

শ্রীলঙ্কান দলের তিন সদস্যের শরীরে পাওয়া গেছে করোনা ভাইরাসের উপস্থিতি। আর এ খবরটা এসেছে ম্যাচ শুরু হওয়ার মাত্র চার ঘণ্টা আগে। ওয়ানডে সুপার লিগে নিজেদের তৃতীয় সিরিজের ঠিক আগে ঘটল এই ঘটনা। এমন পরিস্থিতি বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম ওয়ানডে আয়োজনকেও মুড়িয়ে দিয়েছে ধোঁয়াশার চাদরে।

শ্রীলঙ্কা শিবিরে যে তিনজন করোনা আক্রান্ত হওয়ার খবর এসেছে এদের মধ্যে আছেন দুই ক্রিকেটার ইসুরু উদানা আর শিরান ফার্নান্ডো। করোনা পজিটিভ হিসেবে ধরা পড়েছেন দলটির বোলিং কোচ চামিন্দা ভাসও।

শ্রীলঙ্কার ক্রীড়া সাংবাদিক রেক্স ক্লেমেনটাইন নিশ্চিত করেছেন এই খবর। দ্বিতীয় পিসিআর টেস্টের ফলের জন্য অপেক্ষায় আছে লঙ্কান দল। সেই টেস্ট করানোর পর বোঝা যাবে, আসলে কি অবস্থা দলের।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে আজ (রোববার)। ২৫ মে দ্বিতীয় আর ২৮ মে তৃতীয় ওয়ানডে মাঠে গড়ানোর কথা। সবগুলো ম্যাচই দিবারাত্রির, হবে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এই সিরিজে বাংলাদেশ দলের ওপর অনেক প্রত্যাশা সমর্থকদের। ঘরের মাঠে ফেভারিট টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে কখনই ওয়ানডে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। তাই এই সিরিজটিকে পাখির চোখ করে রেখেছে।

ইতিহাস জানাচ্ছে, এশিয়া কাপ ও অন্যান্য বৈশ্বিক আসরে বাংলাদেশ আর শ্রীলঙ্কা এখন পর্যন্ত ৮টি ওয়ানডে সিরিজ খেলেছে। সেখানেও লঙ্কানদের সুস্পষ্ট প্রাধান্য। শ্রীলঙ্কা জিতেছে ৬ সিরিজ। দুটি সিরিজ ১-১ এ অমিমাংসিত থেকে গেছে। আর ৫ বার সিরিজে টাইগারদের হোয়াইটওয়াশ (৩-০ তে) করেছে লঙ্কানরা। এছাড়া একটি মাত্র সিরিজে বাংলাদেশ লড়াই করে শেষ পর্যন্ত ২-১ এ হার মানে। সেটা ২০০৬ সালে দেশের মাটিতে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.