কোয়ারেন্টাইন শেষে ভারতফেরত দম্পতির করোনা শনাক্ত

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে হোটেল থেকে বাড়ি ফিরে করোনা শনাক্ত হলো যশোরের এক দম্পতির। ২৯ এপ্রিল ভারত থেকে ফেরার পর যশোর শহরের ম্যাগপাই হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন তারা।

আজ সোমবার (১৭ মে) ভারতফেরত ওই দম্পতির পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজিটিভ আসে। পরে দুজনকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

করোনা শনাক্ত হওয়া দুজন হলেন যশোর শহরের বেজপাড়া এলাকার বাসিন্দা রাজীব সাহা (৩৪) ও তার স্ত্রী সুস্মিতা সাহা (২২)।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ২৯ এপ্রিল রাজীব সাহা ও সুস্মিতা সাহা ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ওই দিনই জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠান। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে ১৩ মে ছাড়পত্র পেয়ে তারা বাড়িতে ফিরে যান। আজ সোমবার প্রশাসনের লোকদের কাছ থেকে জানতে পারেন, তারা দুজনই করোনা পজিটিভ।

বিষয়টি নিশ্চিত করে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, আগে সরকারের সিদ্ধান্ত ছিল ভারতফেরতদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখতে হবে। সে মোতাবেক ১৪ দিন শেষে রাজিব সাহা ও সুস্মিতা সাহা ১৩ মে ছাড়পত্র পান। তাদের কোনো পরীক্ষা করানো হয়নি। বাড়ি ফিরে অসুস্থ বোধ করায় তারা নিজেরা পরীক্ষা করান এবং তাতে করোনা শনাক্ত হয়।

তিনি আরও জানান, সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করলেও ১৫তম দিনে বাধ্যতামূলক করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে এবং ফলাফল নেগেটিভ সাপেক্ষে ছাড়পত্র পাবেন কোয়ারেন্টাইনে অবস্থানরতরা। গত ১৪ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.