প্রায় ৬ কোটি ডোজ ভ্যাকসিন পরিবহন করছে এমিরেটস

অর্থসূচক ডেস্ক

0
122

বিশ্বে ইতোমধ্যে ১০০ কোটি ডোজের অধিক কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছে। প্রদানকৃত ২০টি ভ্যাকসিনের মধ্যে ১টি পরিবহন করেছে এমিরেটসের কার্গো পরিবহন শাখা- এমিরেটস স্কাইকার্গো। এমিরেটস ইতোমধ্যে বিশ্বের ৫০টির অধিক গন্তব্যে প্রায় ৬ কোটি ভ্যাকসিন পৌঁছে দিয়েছে। এয়ারলাইনটি তাদের ফ্লাইটে ছয় ধরনের কোভিড-১৯ ভ্যাকসিন পরিবহন করেছে।

দুবাই হাবে কোভিড-১৯ ভ্যাকসিন সংরক্ষণ ও প্রস্তুতকারক দেশ থেকে ৬টি মহাদেশে পরিবহনের জন্য এনিরেটস স্কাইকার্গো একটি স্বতন্ত্র জিডিপি সনদপ্রাপ্ত সুবিধা চালু করেছে। অক্টোবর, ২০২০ থেকে এয়ারলাইনটি কোভিড-১৯ ভ্যাকসিন পরিবহন সেবা প্রদান করে আসছে।

২০২১ সালের জানুয়ারিতে ডিপি ওয়ার্ল্ড, দুবাই এয়ারপোর্ট এবং ইন্টারন্যাশনাল হিউম্যানিটারিয়ান সিটির সঙ্গে এমিরেটস দুবাই ভ্যাকসিন লজিস্টিকস অ্যালায়ান্স গড়ে তুলে। এর উদ্দেশ্য হলো ভায়া দুবাই উন্নয়নশীল দেশগুলো কোভিড-১৯ ভ্যাকসিন ও এতদসম্পর্কিত অন্যান্য মেডিক্যাল সরঞ্জামের দ্রুত পরিবহন নিশ্চিত করা।

চলতি বছরের ফেব্রুয়ারিতে কোভ্যাক্স এর অধীনে বিভিন্ন দেশে কোভিড-১৯ ভ্যাকসিন পরিবহন তরান্বিত করার লক্ষ্যে এমিরেটস স্কাইকার্গো ইউনিসেফের সঙ্গে সহযোগিতা চুক্তিতে আবদ্ধ হয়।

অর্থসূচক/কেএসআর