৯ হাজার শ্রমজীবী পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দিবে আইডিএলসি

নিজস্ব প্রতিবেদক

0
97

করোনা মোকাবেলায় ১৪এপ্রিল থেকে দেশব্যাপী চলছে সর্বাত্মক লকডাউন। দেশের এই সাময়িক অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছে সমাজের নিম্নমদ্ধবিত্ত ও শ্রমজীবী মানুষ।

ক্ষতিগ্রস্থ এ মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ৫ মে থেকে এক মাসব্যাপি দেশের প্রতন্ত অঞ্চলে বসবাসরত প্রায় ৯ হাজার নিম্নমদ্ধবিত্ত, স্বল্প আয়ের পরিবারের মাঝে বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করবে। এই কার্যক্রমটিতে আইডিএলসিকে সহায়তা করছে দেশের স্বনামধন্য ৪ টি সেচ্ছাসেবী সংস্থা। যারা দীর্ঘদিন ধরে সুবিধাবঞ্চিত মানুষের নানান সমস্যা নিয়ে কাজ করে যাচ্ছে।

সেচ্ছাসেবী সংস্থা গুলো হলো “অভিযাত্রিক ফাউন্ডেশন”, “সিএসআর উইন্ডো বাংলাদেশ”, “মাস্তুল ফাউন্ডেশন”, ও “সম্ভাবনা”। যারা ঢাকা ও চট্টগ্রাম সহ মোট ৩০ টি জেলায় আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের অর্থায়নে নিম্নমদ্ধবিত্ত ও শ্রমজীবী এ মানুষ গুলোর জন্য খাদ্য সামগ্রী বিতরণ করছে। এর মাদ্ধমে ৯ হাজার পরিবারের অন্তত ১০ দিনের খাবার যোগান দেয়া হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিটি পরিবারের জন্য এক একটি ব্যাগে ১০ দিনের খাবার হিসেবে থাকছে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় নানান খাদ্য সামগ্রী।

আইডিএলসি সবসময় তাদের সামাজিক দায়বদ্ধতায় অটল থেকেছে, তারই ধারাবাহিকতায় গত বছর করোনা মোকাবেলায় প্রায় ৩০ হাজার মানুষের ১ সপ্তাহের খাবার বিনামূল্যে বিতরণ সহ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান স্বরূপ ২ কোটি ৪০ লক্ষ টাকা প্রদান করে। বিশ্বের এই ক্রান্তিলগ্নে এই উদ্যোগ আইডিএলসি এর সিএসআর কার্যক্রমেরই একটি অংশ।

অর্থসূচক/এমএস