শ্মশানের গেটে ঝুলছে ‘হাউসফুল’ নোটিশ!

করোনা মহামারির ধাক্কায় বেসামাল ভারত। প্রতিদিন বাড়ছে মৃত্যু সংখ্যা। এমতাবস্থায় মর্গ, শ্মশানগুলিতে উপচে পড়ছে মৃত মানুষের সংখ্যা। মর্গের বাইরেই পড়ে আছে মৃতদেহের সারি। শেষকৃত্যের জন্যে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে পরিজনদের। একাধিক শ্মশানে শেষকৃত্যের জায়গা পর্যন্ত নেই। এমনকি শ্মশানের বাইরে ‘হাউসফুল’ সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

কর্ণাটকের চামরাজপেটের শ্মশানে এই ঘটনা ঘটেছে। শ্মশান কর্তৃপক্ষ মৃতদেহ সৎকার করার জায়গার অভাবে শ্মশানের বাইরে ‘হাউসফুল’ সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছে। যে ছবি ইতিমধ্যেই ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অপরদিকে বেঙ্গালুরুর ১৩টি ইলেকট্রিক চুল্লির বাইরেও ঝুলছে হাউসফুল নোটিশ বোর্ড। করোনায় হুহু করে বাড়ছে মৃতের সংখ্যা। তার জন্যেই এমন অবস্থা বলে মনে করছেন নেটিজেনরা।

জানা যাচ্ছে চামরাজপেটের শ্মশানে এদিন ২০টি মৃতদেহ গেটের ভিতরে ঢুকিয়ে নিয়ে ‘হাউসফুল’ সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়। কোভিডে মৃতদের সৎকারের জন্য বেঙ্গালুরু মহানগর পালিকে-কে (বিবিএমপি) শহরের পাশেই ২৩০ একর জমি দিয়েছে সরকার। মূলত করোনা মৃতদের দাহ কাজই হচ্ছে এই জায়গায়। তারপরেও শহরের শ্মশানে লাইন দেখা যাচ্ছে। যা প্রশাসনের উদ্বেগ বাড়াচ্ছে।

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়েছেন প্রায় ৩৮ হাজার মানুষ। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১৬ লক্ষের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১৭ জনের। তারমধ্যে ৬৪ জনই বেঙ্গালুরুর। মোট মৃত্যুর সংখ্যা ১৬ হাজারের গণ্ডি পার করে ফেলেছে। এখনও পর্যন্ত শুধুমাত্র বেঙ্গালুরুর শহরাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৮১ হাজারের বেশি।

মঙ্গলবার পর্যন্ত কর্ণাটকে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ৪ লাখ ৪০ হাজার। একসঙ্গে বিপুল সংখ্যক এই করোনা রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে রাজ্যটি। ফলে বাড়ছে মৃত্যুর সংখ্যা।

যার জেরে সিনেমা হল নয়, রাজ্যটির শ্মশানের গেটে ঝুলছে হাউসফুল নোটিশ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.