নন্দীগ্রামে মমতার চেয়ে এগিয়ে শুভেন্দু

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ২৯২টি আসনের ভোটগণনা চলছে। তবে সবার নজর নন্দীগ্রামে। হাই-প্রোফাইল এ আসনে তৃতীয় রাউন্ডের ভোটগণনা শেষে পিছিয়ে রয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি। তার চেয়ে প্রায় সাড়ে ৪ হাজার ভোটে এগিয়ে বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী।

রোববার (২ মে) বেলা সাড়ে ১১টার দিকে হলদিয়ার ভোটগণনা কেন্দ্র থেকে জানানো এ তথ্য জানানো হয়। তবে নন্দীগ্রামে শেষ হাসি মমতা ব্যানার্জিই হাসবে বলে আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস নেতারা।

এর আগে প্রথম রাউন্ড শেষে শুভেন্দু অধিকারীর প্রাপ্ত ভোট ছিল ৭ হাজার ২৮৭। আর মমতা ব্যানার্জি পেয়েছিলেন ৫ হাজার ৭৯০ ভোট। শুধু নন্দীগ্রামে নয় পূর্ব মেদেনীপুরের প্রায় সব আসনে প্রথম রাউন্ড শেষে এগিয়ে বিজেপি।

তবে বেলা সাড়ে ১১টার দিকে আনন্দবাজার পত্রিকার তথ্য অনুযায়ী, রাজ্যের ১৮৯টি আসনে এগিয়ে রয়েছে মমতার তৃণমূল কংগ্রেস। আর বিজেপি এগিয়ে ৯৫ আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে ৪টি আসনে।

গত ১ এপ্রিল দ্বিতীয় দফা নির্বাচনে নন্দীগ্রাম আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটের পর দুই প্রার্থীরই দাবি বিপুল ব্যবধানে জিতবেন। মমতা বলেছেন— এই আসনে ৯০ শতাংশ ভোট পেয়ে তিনিই জিতবেন। আর শুভেন্দুর দাবি— তিনি অন্তত ৭০ হাজার ভোটের ব্যবধানে মমতাকে হারাবেন।

গত ২৭ মার্চ পশ্চিমবঙ্গ বিধানসভার প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর আরও ৭ দফা ভোটগ্রহণ করা হয়। সবশেষ গত ২৯ এপ্রিল ৮ম বা শেষ দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

অর্থসূচক/এমএস

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.