ফেসবুকে ওবায়দুল কাদেরের নামে ২০১টি আইডি!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নামে ফেসবুকে ২০১টি ভুয়া আইডি রয়েছে। আজ শনিবার (১ মে) অনলাইন ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, সম্প্রতি ফেসবুকে আমার নামে ২০১টির মতো ভুয়া আইডির খোঁজ পাওয়া গেছে। এসব ভুয়া আইডি থেকে কে বা কারা উদ্দেশ্যমূলকভাবে বিভিন্ন বক্তব্য ও ছবি আপলোড করছে। যা আইনসিদ্ধ নয়।

তিনি বলেন, তারা আমার বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচারের লিপ্ত হয়েছে। এই স্বার্থন্বেষী মহলের অপপ্রচারের বিরুদ্ধে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা বিষয়টি দেখছেন বলে আমাকে জানিয়েছেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে-বিদেশে অপপ্রচার ও গুজবের কল্পকাহিনি ছড়াচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ বিষয়টি আইনের আওতায় আনার বিষয়ে বিবেচনা করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন খারাপ বিষয়। আমি তাদের বলতে চাই ফেক আইডি তৈরি করে যেসব গুজব, অপপ্রচার এবং মিথ্যাচার করা; প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গুজব ছড়ানো এসব কি আইন সম্মত? এসব কি সমর্থনযোগ্য? এসবের ক্ষেত্রে যখন মামলা দায়ের হয় তখন বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে উচ্চ কণ্ঠে সোচ্চার হয়।

ওবায়দুল কাদের যে ফেসবুক আইডিটি ব্যবহার করেন সেটি ভেরিফাইড বলেও তিনি জানান। তিনি তার ভেরিফাইড আইডি ছাড়া অন্য সব আইডি থেকে প্রচারিত বক্তব্য বা ছবি অথবা অন্য কোনও কনটেন্ট থেকে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ জানান।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.