চট্টগ্রামে আরও ২৪৫ জনের করোনা

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে চট্টগ্রামে কারও মৃত্যু হয়নি। এর মধ্য দিয়ে বেশ কয়েক দিন পর করোনায় মৃত্যুহীন দিন দেখল চট্টগ্রামবাসী। তবে এ সময়ের মধ্যে ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৩৪০ জনে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (সোমবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৩৮৭ টি নমুনা পরীক্ষায় ২৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে নগরের ১৭৯ জন এবং উপজেলার ৬৬ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৬৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে নয়জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৪৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ২৭ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে পাঁচজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১৭ জন এবং মেডিকেল সেন্টার ল্যাবে ছয়জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত লকডাউনের (কঠোর বিধিনিষেধ) পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে ১২ মামলায় মোট ২ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৮০০ পিস মাস্কও বিতরণ করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.