স্বাস্থ্যবিধি না মেনে দোকান খুললে ব্যবস্থা: মেয়র আতিকুল

শপিংমল ও দোকানে স্বাস্থ্যবিধি মানা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

একইসঙ্গে শুধু সরকার উল্লেখিত সময়েই অর্থাৎ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সময়ে দোকান খোলা রাখতেও সতর্ক করে দিয়েছেন তিনি।

আজ রোববার (২৫ এপ্রিল) হাতিরঝিলে মহানগর আর্মি ক্যাম্পে হাতিরঝিল সংলগ্ন এলাকার জলাবদ্ধতা সমস্যা সমাধানে করণীয় এক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, খোলা থাকা দোকানে আমাদের মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করবে। অভিযানে যদি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দেখতে পান দোকনাগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না, তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে নিয়মিত অভিযান পরিচালনা করবেন ম্যাজিস্ট্রেটরা। যদি স্বাস্থ্যবিধি না মেনে দোকান চালু রাখা হয়, প্রয়োজনে সেই দোকান বন্ধ করে দেওয়া হবে। পাশাপাশি তাকে জেল-জরিমানাও করা হবে।

তিনি বলেন, আমরা উদাহরণ সৃষ্টি করতে চাই। আমাদের শর্তই হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলতে হবে। না হলে আইনগত যা যা ব্যবস্থা গ্রহণ করা দরকার আমরা তা করবো।

সভায় উপস্থিত ছিলেন– ডিএনসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিনুল ইসলাম, রাজউকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হেমায়েত হোসেনসহ হাতিরঝিল প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের বিস্তার রোধে প্রায় দুই সপ্তাহের বেশি সময় বন্ধ থাকার পর শপিংমল ও দোকানপাট খুলে দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে সরকার। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি ও নিরাপদ শারীরিক দূরত্ব মেনে শপিংমল ও দোকান খোলা রাখা যাবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.