ভিপি নূরের বিরুদ্ধে এবার রাজশাহীতে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে এবার রাজশাহীতে। ফেসবুকে লাইভে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে।

বুধবার বেলা ১২টার দিকে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক তরিদ আল মাকসুদ রনি বোয়ালিয়া মডেল থানায় মামলার আবেদন করেন। থানা পুলিশ আবেদনটি গ্রহণ করেছে বলে জানা গেছে।

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন জানান, আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে।

বুধবার বেলা ১২টার দিকে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক তরিদ আল মাকসুদ রনি বোয়ালিয়া মডেল থানায় মামলার আবেদন করেন। মামলাটি গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার নথিতে বাদী তরিদ আল মাকসুদ রনি বলেন, গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর যে বক্তব্য দিয়েছিলেন সেটা আওয়ামী লীগের ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত দিয়েছে। তিনি আক্রমণাত্মক ও মানহানিকর বক্তব্য দিয়েছে। নূর ও তার সমর্থকদের আইনের আওতায় আনা গেলে আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ রক্ষা করা সম্ভব হবে।

কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না বলে গত ১৪ এপ্রিল ফেইসবুক লাইভে বক্তব্য দেন ডাকসুর সাবেক ভিপি নূর।

অবশ্য এ ঘটনায় ঢাকাসহ কয়েকটি জেলায় নূরুর বিরুদ্ধে মামলা হয়। এর পর নূর তার বক্তব্যের জন্য ক্ষমা চান।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.