হাসপাতালে আত্মহত্যা করা করোনা রোগী চিরকুটে যা লিখেছেন

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে পড়ে একজন করোনা আক্রান্ত রোগী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত ওই ব্যক্তির নাম হাসিব ইকবাল (৫০)।

শুক্রবার (১৬ এপ্রিল) রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ১১তলার ১১০৬ নম্বর কেবিন থেকে একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ। নিহত হাসিব ইকবাল ওই কেবিনে ছিলেন।

চিরকুটের লেখাটি তেমন স্পষ্ট ছিল না। তবু পুলিশ সদস্যরা পড়ার চেষ্টা করেছেন। এতে লেখা ছিল, ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক।’

হাসিব ইকবাল দীর্ঘদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে মুগদা মেডিকেল কলেজের একজন ঊর্ধ্বতন চিকিৎসকের রেফারেন্সে ভর্তি ছিলেন। শুক্রবার (১৬ এপ্রিল) রাতে হঠাৎ তিনি হাসপাতালের কেবিনের বাইরের রেলিং থেকে লাফ দেন। ঘটনাস্থলেই মারা যান তিনি।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা গণমাধ্যমকে বলেন, ঢাকার ইস্কাটনে থাকতেন আসিফ। তিনি অবিবাহিত ছিলেন। তার আত্মীয়স্বজন যুক্তরাষ্ট্র প্রবাসী। পরিচিত এক চিকিৎসক গত ৯ এপ্রিল তাকে এ হাসপাতালে ভর্তি করেন। তার লাশের সঙ্গে একটি সুইসাইড নোট পাওয়া গেছে। এ থেকে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

পুলিশ জানায়, নিহতের এক সৎভাই মোহাম্মদপুরে থাকেন। তাকে ফোন করলে তিনি আসতে রাজি হননি। দুই সপ্তাহ আগে তার আপন ভাই করোনায় আক্রান্ত হয়ে মারা যান। দেশে তার খোঁজ নেওয়ার মতো তেমন কেউ ছিলেন না। সব মিলিয়ে আসিফ হতাশায় ভুগছিলেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্র জানায়, ‘সুইসাইড নোটে নিজের একাকিত্বের যন্ত্রণার কথা উল্লেখ করেছেন আসিফ। সে কারণেই তিনি আত্মহত্যা করেছেন বলে লিখেছেন। সেই সঙ্গে স্বজন না হলেও কেউ যেন তার লাশ ঠিকভাবে দাফন করেন, এই অনুরোধও জানিয়েছেন তিনি।’

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.