রোজা রেখে ৪ লাশ দাফন, কবরস্থানেই বিশ্রাম খোরশেদের টিমের

নারায়ণগঞ্জের আলোচিত কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের গঠিত টিম খোরশেদের সদস্যরা প্রতিদিন গড়ে তিনজন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির দাফন সৎকার করছেন।

বুধবার (১৪ এপ্রিল) প্রথম রমজানের সারাদিনে মোট ৪টি করোনায় মারা যাওয়া মরদেহ দাফন করেন টিম খোরশেদের সদস্যরা।

এক পর্যায়ে কাজের ফাঁকে রোজা রেখে ক্লান্ত দেহে কবরস্থানেই বসে পড়েন তারা। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আবারো দাফন কাজ শুরু করেন।

জানা যায়, চলতি সপ্তাহে প্রতিদিন গড়ে ৩টি করে করোনায় মারা যাওয়া ব্যক্তির মরদেহ দাফন করেছেন টিম খোরশেদের সদস্যরা। এ কাজ করতে গিয়ে টিমের ৪ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে ও খোরশেদের বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন।

গণমাধ্যমকে খোরশেদ জানান, আসলে বিশ্রাম তো আমাদেরও নিতে হয়। হঠাৎ করেই বাড়তি চাপ পড়ে গেছে আর তাই এখন সবাই বিশ্রামের সময় পাচ্ছি না। প্রতিদিন প্রতি ঘণ্টায় অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে। অনেক পরিবারের মানুষরা আক্রান্ত ব্যক্তিকে হাসপাতালে রেখে তার আর কোনও খবরই নিচ্ছেন না। এমন ব্যক্তিদের পাশে আমাদের টিমের সদস্যরা রয়েছেন এবং তাদের সেবা করছেন। এছাড়া মরদেহ দাফন/ সৎকার, নিয়মিত প্লাজমা ডোনেশন, আক্রান্তদের টেলি মেডিসিন সেবা প্রদান এবং এমনো পরিবার আছে যাদের সকলেই আক্রান্ত তাদের আহ্বানে তাদের বাজার এবং চিকিৎসার ওষুধ আমাদের টিমের সদস্যরা গিয়ে সরবরাহ করে আসছেন।

তিনি আরো জানান, লকডাউনে এখনো মানুষ বের হচ্ছেন, আমাদেরকে আরো সচেতন হতে হবে। অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে, নয়তো সামনে খারাপ সময় অপেক্ষা করছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.