ম্যাচ হেরে শাহরুখের তোপের মুখে সাকিবরা

স্পোর্টস ডেস্ক

0
194

নিয়তির বিধান না যায় খণ্ডন। মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হলে যেন হারতেই হবে কলকাতাকে। এটা যেন স্বতঃসিদ্ধ একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে অধিনায়ক ইয়ন মরগ্যান দৃঢ় ছিলেন, এবার তিনি জিতবেনই।

সে কাজটা আপাতত করে রেখেছিল কেকেআরের বোলাররা। মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৫২ রানে বেধে ফেলেছিল তারা। কিন্তু বোলারদের তৈরি করা রাস্তায় হাঁটতে পারেননি কলকাতার ব্যাটসম্যানরা। থেমে যেতে হয়েছে ১৪২ রানের মাথায়। সুতরাং, ১০ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হলো শাহরুখ খানের দলকে।

আইপিএলের ইতিহাসে আজকের আগে মুম্বাই-কেকেআর ২৭ বার মুখোমুখি হয়েছিল। ২১ বার জিতেছে মুম্বাই। তবে গতরাতের ম্যাচটা তো কলকাতা নাইট রাইডার্সের হাতের মুঠোতেই! ২৯ বলে দরকার ছিল মাত্র ৩১ রান। সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিকদের মতো তারকারা আছেন দলে। কাজটা খুব কঠিন ছিল না। তবু কলকাতা লক্ষ্যটা তাড়া করতেই পারল না, মুখ থুবড়ে পড়ে ১০ রান বাকি থাকতেই! এজন্যেই দলের মালিক শাহরুখ খান চটেছেন বেশ, সাম্প্রতিক টুইটে দলের ওপর ঝেড়েছেন ক্ষোভ।

তবে দলের হারার ধরনও বেশ উদ্বেগজনক হওয়ার কথা শাহরুখ খানের জন্য। দলের তারকাখচিত মিডল অর্ডার যে রান পাচ্ছে না আদৌ! মঙ্গলবার রাতে ১৫৩ রানের লক্ষ্যটা নিতিশ রানা ও শুবমান গিলের কল্যাণে ছোটই হয়ে এসছিল কলকাতার কাছে।

কিন্তু কলকাতার মিডল অর্ডার যে সহজ কাজটাই করতে পারল না! শেষ পাঁচ ওভারে রান নিতে পেরেছে মোটে ২২, ফলে হারের বিস্বাদও নিতে হয় দলটিকে।

এরপরই এলো শাহরুখ খানের এক টুইট। যেখানে নিজের হতাশা ঝেড়ে বলিউড বাদশাহ লিখেন, ‘হতাশাজনক পারফরম্যান্স। অন্তত ভক্ত-সমর্থকদের কাছ থেকে ক্ষমা চেয়ে নিতে পার তোমরা।’

অর্থসূচক/কেএসআর