গুগল ম্যাপ দেখে অন্য মেয়ের বাড়িতে গেল বরযাত্রী!

অর্থসূচক ডেস্ক

0
414

তথ্যপ্রযুক্তির এ যুগে রাস্তা খুঁজতেও আমরা গুগলের আশ্রয় নেই। কোনও অচেনা জায়গায় গেলেই গুগল ম্যাপ-ই যেন প্রধান ভরসা। তবে কখনও কখনও এই গুগল ম্যাপস ব্যবহার করে অনেকে বিপাকেও পড়েছেন। ঠিক যেমনটা ঘটেছে ইন্দোনেশিয়াতে। বিয়ে করতে যাওয়ার সময় কনের বাড়ি খুঁজতে গুগল ম্যাপের সাহায্য নিয়েছিলেন বরযাত্রীরা। কিন্তু সেটাই কাল হল। কারণ ভুলবশত কনের বাড়ি যাওয়ার বদলে অন্য একটি মেয়ের বাড়িতে পৌঁছে যান বরযাত্রীরা।

এখানেই শেষ নয়, ওই ভুল বাড়িতে উপহার আদান-প্রদানও শুরু হয়ে গিয়েছিল। শেষপর্যন্ত অবশ্য অঘটনটি ঘটেনি। আর এই খবর সামনে আসতেই নেটদুনিয়ায় রীতিমতো হাসির রোল।

এনডিটিভির খবর অনুযায়ী, সম্প্রতি ইন্দোনেশিয়ার একটি গ্রামে একই সঙ্গে দু’জন মেয়ের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এর মধ্যে একজনের বিয়ে ছিল এবং অপরজনের বাগদান পর্ব। তবে ওই বরযাত্রী বিয়েবাড়িতে যাওয়ার আগেই গুগল ম্যাপসের ভুলে ঢুকে পড়েন যে মেয়েটির বাগদান হওয়ার কথা ছিল, তার বাড়িতে। তখনও পর্যন্ত ভুলটি কেউ ধরতে পারেননি। দু’পক্ষ রীতি মেনে উপহার আদান-প্রদানও করেন। পরবর্তীতে বরপক্ষেরই একজন ভুলটি বুঝতে পারেন। এরপরই বিষয়টি জানাজানি হয়। শেষপর্যন্ত ক্ষমা চেয়ে সেখান থেকে বেরিয়ে যায় বরপক্ষ।

এই ঘটনায় সেই মেয়েটিও অবাক হয়ে যান, যার বাড়িতে ভুল করে বরপক্ষ ঢুকে গিয়েছিল। উলফা নামের ওই নারী এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে জানিয়েছেন, বাগদানের জন্য আমি তখন মেক-আপ আর্টিস্টের কাছে সাজতে ব্যস্ত ছিলাম। তখনই বরযাত্রীর ওই দলটি সেখানে আসে। আমি তাদের দেখতেও পাইনি। এদিকে, আমার পরিবার ওদের অভ্যর্থনা জানায়। উপহার আদান-প্রদানও হয়। তারপরই সবার ভুল ভাঙে। ওরা জানায়, গুগল ম্যাপস ব্যবহার করায় এই ভুলটি হয়েছে।

পরবর্তীতে অবশ্য উলফার বাড়ির লোকজনই ওই বরযাত্রীদের সঠিক বাড়িতে পৌঁছতে সাহায্য করে।

অর্থসূচক/কেএসআর